পি চিদাম্বরম সহ পরিবারের বিরুদ্ধে মামলা দায়ের আয়কর দফতরের

আয়কর আইনে ৫০ নম্বর ধারাটি সংযুক্ত হয় ২০১৫ সালে। নরেন্দ্র মোদীর নেতৃত্বে বর্তমান কেন্দ্রীয় সরকার কালো টাকা ও বেনামি সম্পত্তির বিরুদ্ধে পদক্ষেপ করতে শুরু করেছে। সেসূত্রেই কালো টাকা আইনটি পাশ হয়েছে।

Updated By: May 11, 2018, 08:49 PM IST
পি চিদাম্বরম সহ পরিবারের বিরুদ্ধে মামলা দায়ের আয়কর দফতরের

নিজস্ব প্রতিবেদন : দুর্নীতির অভিযোগে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম, স্ত্রী নলিনী চিদাম্বরম, ছেলে কার্তি ও পুত্রবধূ শ্রীনিধির বিরুদ্ধে মামলা দায়ের করল আয়কর দফতর। বিদেশে থাকা সম্পত্তির তথ্য আয়কর দফতরে তাঁরা জমা দেননি বলেই চিদাম্বরম পরিবারের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলে সূত্রের খবর।

চেন্নাইয়ে বিশেষ আদালতে আয়কর আইনের ৫০ ধারায় চিদাম্বরম পরিবারের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। পি চিদাম্বরমের স্ত্রী নলিনী, ছেলে কার্তি ও পুত্রবধূ শ্রীনিধির বিরুদ্ধে অভিযোগ, ক্যামব্রিজে ৫.৩৭ কোটি, লন্ডনে ৮০ লক্ষ ও মার্কিন যুক্তরাষ্ট্রে ৩.২৮ কোটি টাকার সম্পত্তির কথা গোপন করেছেন তাঁরা। শুধু তাই নয়, আয়কর বিভাগকে বিভ্রান্ত করারও অভিযোগ তুলে মামলা রুজু হয়েছে তাঁদের বিরুদ্ধে।

আয়কর আইনে ৫০ নম্বর ধারাটি সংযুক্ত হয় ২০১৫ সালে। নরেন্দ্র মোদীর নেতৃত্বে বর্তমান কেন্দ্রীয় সরকার কালো টাকা ও বেনামি সম্পত্তির বিরুদ্ধে পদক্ষেপ করতে শুরু করেছে। সেসূত্রেই কালো টাকা আইনটি পাশ হয়েছে। বিদেশে থাকা কালোটাকা নিয়ে তথ্য গোপন করার অভিযোগে এই ধারায় মামলা রুজু করা হয়।

আরও পড়ুন- মোদীর নেপাল সফর কেন এত গুরুত্বপূর্ণ?

.