Covid 19: ফের করোনা সতর্কতা! রিপোর্ট পজিটিভ হলেই জিনোম সিকোয়েন্সিংয়ের নির্দেশ

চিন আবার ফিরছে করোনা! সংক্রমণ বাড়ছে চিন, জাপান ও আমেরিকায়ও।

Updated By: Dec 20, 2022, 11:22 PM IST
Covid 19: ফের করোনা সতর্কতা! রিপোর্ট পজিটিভ হলেই জিনোম সিকোয়েন্সিংয়ের নির্দেশ

সুতপা সেন: ২২-র শেষে ফের করোনা সতর্কতা! দেশে কোভি়ড বিধিনিষেধের সময়সীমা বাড়াল কেন্দ্র। রাজ্যগুলিকে চিঠি দিলেন স্বাস্থ্যমন্ত্রী। স্রেফ টেস্টিং নয়, রিপোর্ট পজিটিভ হলেই জিনোম সিকোয়েন্সিংয়ে নমুনা পাঠানোর নির্দেশ দেওয়া হল। আগামীকাল, বুধবার বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

উৎসস্থল সেই চিন। করোনাবিধি শিথিল হতেই ফের সংক্রমণ বাড়ছে সেদেশে। এমনকী, সপ্তাহের শুরুতে মৃত্য়ু হয়েছে ৭ জনের! লকডাউন ফের জোরালো হচ্ছে চিন। সঙ্গে যাতায়াতে বিধিনিষেধও। শয্যা বাড়ানো-সহ হাসপাতাগুলির পরিকাঠামোর বাড়ানো উদ্যোগ নিচ্ছে সরকার। বস্তুত, নতুন করে করোনা চোখ রাঙাচ্ছে চিন, জাপান ও আমেরিকায়ও। সতর্ক ভারত।

আরও পড়ুন: Taj Mahal: টাকার অংক কয়েক কোটি, ৩৭০ বছরের ইতিহাসে প্রথমবার তাজমহলের সঙ্গে ঘটল এঘটনা!

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, আজ, মঙ্গলবার দেশে নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন ১১০, মৃত ১। সক্রিয় করোনা রোগীর সংখ্যা  ৩৪৯০। সংক্রমণের হার  ০.০১৭ শতাংশ। এখনও পর্যন্ত সেরে উঠেছেন ৪ কোটি ৪১ লক্ষ ৪২ হাজার ৬৭৭ জন।  আর এ রাজ্য? ২০২০ সালে  ২৬ মার্চ প্রথম করোনা আক্রান্তে হদিশ মেলে পশ্চিমবঙ্গ। এরপর লাগাতার ৩ বছর ধরে দাপট দেখিয়েছে করোনা! অবশেষে রবিবার দৈনিক সংক্রমণে পৌঁছে যায় শূন্যতে! অর্থাৎ সেদিন রাজ্যে নতুন করে আর কেউ করোনা আক্রান্ত হননি! কিন্তু ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই ফের সতর্কবার্তা দিল কেন্দ্র।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.