LAC: নতুন কোনও ফন্দি! লাদাখে LAC-র কাছেই ৩টি মোবাইল টাওয়ার বসাল চিন

গত জানুয়ারি মাসে পূর্ব লাদাখের প্যাঙ্গং লেকের একাংশে একটি ব্রিজ তৈরি করেছিল চিনা সেনা

Updated By: Apr 19, 2022, 06:59 PM IST
LAC: নতুন কোনও ফন্দি! লাদাখে LAC-র কাছেই ৩টি মোবাইল টাওয়ার বসাল চিন

নিজস্ব প্রতিবেদন: লাদাখে উত্তেজনা থিতিয়ে গেলেও তা কি ফের খুঁচিয়ে তোলার চেষ্টা করছে চিন? এমনই এক আশঙ্কা করা হচ্ছে। কারণ লাদাখে এলএসির কাছেই হটস্প্রিং এলাকায় ৩টি মোবাইলে টাওয়ার বসিয়েছে চিন।

লেহ-লাদাখ হিল কাউন্সিলের প্রাক্তন আধিকারিক কনটচোক স্টানজিন সংবাদমাধ্য়মে জানিয়েছেন, প্যাঙ্গং লেকের কাছে একটি ব্রিজ তৈরির পর এবার ভারতের সীমানার কাছাকাছি হট স্প্রিং এলাকায় ৩টি মোবাইল ফোনের টাওয়ার বসিয়েছে চিন। এটা কি উদ্বেগের বিষয় নয়?

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে পূর্ব লাদাখের প্যাঙ্গং লেকের একাংশে একটি ব্রিজ তৈরি করেছিল চিনা সেনা। এবার মোবাইল টাওয়ার। এনিয়ে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি সংবাদমাধ্যমে বলেন, 'গোটা পরিস্থিতির উপরে নজর রাখছে কেন্দ্র। গত ৬০ বছর ধরে প্যাঙ্গংয়ের ওই এলাকাটি দখল করে রেখে দিয়েছে চিন। সেই এলাকাতেই ব্রিজটি তৈরি করা হচ্ছে। ভারত এই ধরনের কোনও চেষ্টাকেই উত্সাহ দেয় না।'

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, চিনের ওই মোবাইল টাওয়ার বসানোর অর্থ ওই এলাকায় ভারতের নজরদারি কমেছে। তা যদি না হতো তা হলে খুব দ্রুত এনিয়ে ব্যবস্থা নেওয়া হত। 

আরও পড়ুন-Weather Update: অবশেষে স্বস্তি; বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ, হতে পারে কালবৈশাখীও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.