CAA নিয়ে কেন মিথ্যা বলছেন মমতা দিদি? বৈঠকের পরই স্বমেজাজে অমিত

বৈঠকের পর ভুবনেশ্বরে দলীয় সভায় আবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন অমিত শাহ।

Updated By: Feb 28, 2020, 06:27 PM IST
CAA নিয়ে কেন মিথ্যা বলছেন মমতা দিদি? বৈঠকের পরই স্বমেজাজে অমিত

নিজস্ব প্রতিবেদন: ভুবনেশ্বরে আন্তঃরাজ্য বৈঠকের পর দলীয় সভা থেকে নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিরোধীদের আরও একবার আক্রমণ শানালেন অমিত শাহ। মনে করিয়ে দিলেন, CAA-র জন্য দেশের কারও নাগরিকত্ব যাবে না। 

ভুবনেশ্বরে ২৪ তম ইস্টার্ন জোনাল কাউন্সিলের (Eastern Zonal Council)বৈঠকে যোগ দিয়েছিলেন অমিত শাহ। ওই বৈঠকে ছিলেন  বিহার, বাংলা, ওড়িশার মুখ্যমন্ত্রীরা। দুদফার বৈঠকে কথা হয় পূর্ব ভারতের রাজ্যগুলোর সম্পর্ক এবং দাবিদাওয়া নিয়ে। বাংলার বকেয়া টাকা থেকে কয়লার রয়্যালটি প্রসঙ্গ নিয়ে সরব হন মমতা। বাংলার সঙ্গে বঞ্চনা করা হচ্ছে বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। বৈঠকে CAA-NRC নিয়ে কথা হয়নি বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কথা হওয়ারও ছিল না। 

বৈঠকের পর ভুবনেশ্বরে দলীয় সভায় আবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন অমিত শাহ। দাবি করেন, CAA নিয়ে মিথ্যা প্রচার করছে বিরোধীরা। তিনি বলেন, ''বিএসপি (Bahujan Samaj Party), এসপি (Sawajwadi Party),বামপন্থী, কংগ্রেস ও মমতা দিরা সিএএ-র বিরোধিতা করছেন। ওরা বলে বেড়াচ্ছে, সিএএ নাগরিকত্ব কেড়ে নেবে। কিন্তু কেন ওনারা মিথ্যা বলছেন? সিএএ নাগরিকত্ব দেওয়ার আইন। কারও নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে না।''     

 

সিএএ নিয়েই উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার সূত্রপাত। কিন্তু নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে অবস্থান বদলে নারাজ কেন্দ্রীয় সরকার, তা ফের স্পষ্ট করে দিলেন অমিত শাহ। এর আগেও একাধিকবার বলেছেন, বিরোধিতা হলেও সিএএ প্রত্যাহারের সম্ভাবনা নেই।

আরও পড়ুন- ছবি: এক টেবিলে মুখোমুখি অমিত-মমতা, মধ্যাহ্নভোজন সারলেন ওড়িয়া খাবারে

.