জামিয়া মিলিয়ায় সংঘর্ষে জড়িত সন্দেহে গ্রেফতার ১০, নেই একজনও পড়ুয়া

ধৃতরা জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় লাগোয়া জামিয়া ও ওখলা এলাকার বাসিন্দা

Updated By: Dec 17, 2019, 12:40 PM IST
জামিয়া মিলিয়ায় সংঘর্ষে জড়িত সন্দেহে গ্রেফতার ১০, নেই একজনও পড়ুয়া

নিজস্ব প্রতিবেদন: দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র-পুলিস সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করল দিল্লি পুলিস।  এদের প্রত্যেকেরই অপরাধের রেকর্ড রয়েছে। তবে এদের মধ্যে কেউই জামিয়ার পড়ুয়া নন। ধৃতরা জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় লাগোয়া জামিয়া ও ওখলা এলাকার বাসিন্দা।

আরও পড়ুন-ভুল বোঝানো হচ্ছে সংখ্যালঘু সমাজের একাংশকে, বুধবার মেটিয়াবুরুজে সভা করবেন অভিষেক

উল্লেখ্য, নাগরিকত্ব আইনের প্রতিবাদে রবিবার রণক্ষেত্রের চেহারা নেই দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়। পুলিসের ওপরে পাথর ছোড়া হয়েছে অভিযোগ তুলে ক্যাম্পাসের ভেতরে ঢোকে দিল্লি পুলিস। এরপর শুরু হয় প্রবল লাঠিচার্জ। লাইব্রেরি থেকে বের করে এনে মারা হয় পড়ুয়াদের।  প্রশ্ন উঠেছে ক্যাম্পাসে ঢোকার অনুমতি না থাকলেও কীভাবে ভেতরে ঢুকল পুলিস। অনুমতি যা ছিল না তা জানিয়েছেন উপাচার্য নাজমা আখতার।

আরও পড়ুন-প্রতিবাদ মিছিলের দ্বিতীয় দিন, আজ ফের পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়

এদিকে, এদিন বিক্ষোভে ক্যাম্পাসের বাইরে আগুন দেওয়া হয় বেশ কয়েকটি বাসে। ওই ঘটনায় আঙুল উঠেছিল পড়ুয়াদের দিকেই। তবে সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গিয়েছে বাসের পাশে হাতে জেরিকেন নিয়ে হাজির পুলিস। তাহলে কি পুলিসই আগুন দিয়েছিল বাসে ? ওই অভিযোগ অস্বীকার করেছে পুলিস। এখন এই হাঙ্গামার অভিযোগে গ্রেফতার হওয়া ১০ জনের মধ্যে এক জনও পড়ুয়া না থাকায় কিছুটা হলেও চাপে পড়ে গেল দিল্লি পুলিস। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

 

.