উত্তাল উপত্যকা! সংঘর্ষে নিহত এক বালক, শহিদ এক জওয়ান, খতম তিন জঙ্গি

 দুটি জায়গায় জঙ্গি-সেনার সংঘর্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে একজন জওয়ান, একজন স্থানীয় একটি বালক এবং তিনজন জঙ্গি।

Edited By: অধীর রায় | Updated By: Jun 26, 2020, 05:38 PM IST
উত্তাল উপত্যকা! সংঘর্ষে নিহত এক বালক, শহিদ এক জওয়ান, খতম তিন জঙ্গি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভারত-চিন লাদাখ সীমান্তে কূটনৈতিক সম্পর্কের অবনতির মধ্যেই জুম্ম কাশ্মীরের দুটি জায়গায় জঙ্গি-সেনার সংঘর্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে একজন জওয়ান, একজন স্থানীয় একটি বালক এবং তিনজন জঙ্গি। শুক্রবার সকালে পুলওয়ামা জেলার ত্রালে সেনা আর জঙ্গির গুলির লড়াইয়ে তিন জঙ্গি খতম হয়েছে। এখানকার চেওয়া উল্লার গ্রামে জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি চালায় ভারতীয় জওয়ানরা। সেই লড়াইয়ে তিন জঙ্গি খতমের খবর টুইট করে জানিয়েছেন কাশ্মীর জোনের পুলিশ।
অন্যদিকে অনন্তনাগে  ভারতীয় জওয়ানদের উপর জঙ্গিরা  হামলা চালায় । আচমকা এই হামলায় এক সিআরপিএফ জওয়ান নিহত হয়েছেন। সূত্রের খবর অনন্তনাগের বিজেহেরায় রোজকার মত টহল দিচ্ছিলেন সিআরপিএফ জওয়ানরা। সেই সময় কয়েকজন  বাইকে করে এসে ওই টহলদারি জওয়ানদের উপর অতর্কিত হামলা চালায়। পাল্টা গুলি চালায় ভারতীয় জওয়ানরা। তখন এলাকা ছেড়ে পালিয়ে যায় জঙ্গিরা। কিন্তু জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে এক সিআরপিএফ জওয়ানের। তাঁর বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার সবংয়ের ৩নং দাররা অঞ্চলের শিংপুরে। সেই  জওয়ানের নাম শ্যামল দে। কিছুক্ষন আগে বাড়িতে এই খবর পৌঁছতেই  সবংয়ে নেমেছে শোকের ছায়া।

আরও পড়ুন: বিহারের প্রাকৃতিক বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ৯২

অনন্তনাগে সেনা-জঙ্গি সংঘর্ষে আহত হয়েছে বারো বছরের স্থানীয় এক কিশোর। এরপরই গোটা এলাকা জুড়ে লুকিয়ে থাকা জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি চালায় ভারতীয় জওয়ানরা। ধারাবাহিকভাবে ওই এলাকা জুড়ে জঙ্গি দমনের অভিযান চালাচ্ছে ভারতীয় সেনা। যৌথবাহিনীর অভিযানে গত এক সপ্তাহে এক ডজনের বেশি জঙ্গি খতম হয়েছে।

.