ঝাঁটার লড়াই: 'জঞ্জাল রাজনীতিতে' মত্ত আপ-বিজেপি, দুর্গন্ধে দিশেহারা দিল্লি

জঞ্জাল সাফাইয়ে এবার যর্থাথ অর্থেই ঝাঁটা হাতে ময়দানে নামলেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। আজ সকালে আপ-এর কর্মী সমর্থকদের সঙ্গে নিজের নির্বাচনী কেন্দ্র পতপরগঞ্জে জমে থাকা জঞ্জাল সাফ করার কাজে নামলেন।

Updated By: Jun 13, 2015, 08:23 PM IST
 ঝাঁটার লড়াই: 'জঞ্জাল রাজনীতিতে' মত্ত আপ-বিজেপি, দুর্গন্ধে দিশেহারা দিল্লি

ওয়েব ডেস্ক: জঞ্জাল সাফাইয়ে এবার যর্থাথ অর্থেই ঝাঁটা হাতে ময়দানে নামলেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। আজ সকালে আপ-এর কর্মী সমর্থকদের সঙ্গে নিজের নির্বাচনী কেন্দ্র পতপরগঞ্জে জমে থাকা জঞ্জাল সাফ করার কাজে নামলেন।

চাঁদনী চক অঞ্চলে একই কাজে পথে নামলেন আশুতোষ ও অলকা লাম্বার মত আম আদমি পার্টির শীর্ষস্থানীয় নেতা-নেত্রীরা।

তিন মাসের মাইনে বাকি। প্রতিবাদে ধর্মঘটে নেমেছেন উত্তর দিল্লির মিউনিসিপ্যালিটির  সাফাই কর্মীরা। মোড়ে মোড়ে জমছে জঞ্জাল, আবর্জনা। দুর্গন্ধে সাধারণ মানুষের জীবন অতিষ্ট। আর এই নিয়েই এখন যুদ্ধ জমজমাট রাজধানীর রাজনীতি ময়দানে। নিজেদের বিশ্বাসযোগ্যতা প্রমাণে বিজেপি ও আম আদমি পার্টি দুই পক্ষই ঝাঁটা হাতে এখন দিল্লির আবর্জনা পরিস্কার অভিযানে সামিল।

ঝাড়ু হাতে রাস্তায় নেমে দিল্লির বিজেপি প্রধান সতীশ উপাধ্যায়ের ঘোষণা ''৪৮ ঘণ্টার মধ্যে আমরা দিল্লি সাফ করবই।''

অন্যদিকে, আপ-এর উপর এখন বেজায় ক্ষুব্ধ দিল্লির কিছু অঞ্চলের বাসিন্দারা। তাঁদের অভিযোগ ছবিতে ঠাঁই পেতেই আপ-এর এই ঝাড়ু অভিযান। ''যখন সব কিছু সাফ হয়েই গেছেই তখন ওনারা কী করতে এসেছে? কেন এই বিষয়টি নিয়ে অকারণ রাজনীতি চলছে?'' মন্তব্য বাসিন্দাদের।

সংবাদসংস্থা এএনআই অনুযায়ী বাসিন্দাদের মতে এ সবই আপ-এর 'গান্ধিরাজনীতি'।

এরমধ্যেই রাজনৈতিক দলগুলোর পারস্পরিক কাদা ছোড়াছুড়ি অব্যাহত।

বিজেপিকে আক্রমণ করে আপ নেতা আশিস খেতান বলেছেন ''এই সমস্যা কার তৈরি করা? দিল্লির মিউনিসিপ্যাল কর্পোরেশনকে কারা দেউলিয়া করেছে? এমসিডি দুর্নীতি মুক্ত হলেই দিল্লি পরিচ্ছন্ন হবে।''

অন্যদিকে টুইটারে এই নিয়ে তরজায় মেতেছে আপ ও কংগ্রেস।

.