করোনা আবহে ভূস্বর্গে ফের জঙ্গি হানা, শহিদ হলেন এক মেজর ও এক কর্নেল

দীর্ঘক্ষণ জঙ্গি ও পুলিসের মধ্যে গুলির লড়াই চলার পর জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন এক পুলিস, দুই সেনা সহ এক কর্নেল এবং এক মেজর।

Updated By: May 3, 2020, 11:54 AM IST
করোনা আবহে ভূস্বর্গে ফের জঙ্গি হানা, শহিদ হলেন এক মেজর ও এক কর্নেল

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশে করাল থাবা বসিয়েছে নোভেল করোনাভাইরাস। কিন্তু  করোনার এই কঠিন যুদ্ধের সময়ও ভূস্বর্গে অশান্তি অব্যাহত। ফের কুপওয়াড়া জেলায় নিরাপত্তা রক্ষী এবং জঙ্গীর মধ্যে গুলির লড়াই। প্রাণ হারালেন একজন মেজর ও একজন কর্নেল।
জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে ৭০ কিলোমিটার দূরে হান্ডওয়াড়া এলাকার চঙ্গিমূলা এলাকায় একটি বাড়িতে  রয়েছে জঙ্গিরা। এমন খবর মেলার পর জম্মু ও কাশ্মীর পুলিস এবং সেনার একটি যৌথ বাহিনী সেখানে হানা দেয়। দীর্ঘক্ষণ জঙ্গি ও নিরাপত্তারক্ষীর মধ্যে গুলির লড়াই চলার পর জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন এক পুলিস, দুই সেনা সহ এক কর্নেল এবং এক মেজর।
তবে ওই এলাকার সাধারণ মানুষদের রক্ষা করে সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়েছেন নিরাপত্তা রক্ষীরা। নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের খণ্ডযুদ্ধের সময় নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই জঙ্গিরও প্রাণ গিয়েছে। এক বিবৃতি মারফত জানানো হয়েছে শনিবার খবর মেলার সঙ্গে সঙ্গেই পুলিস ও সেনাবাহিনীর ৫ জনের একটি যৌথ দল কুপওয়াড়া জেলার হান্ডওয়াড়ায় চঙ্গিমূলার একটি বাড়িতে অভিযান চালায়।

আরও পড়ুন:বিচারব্যবস্থাতেও থাবা করোনার, মৃত্যু হলো লোকপাল সদস্য প্রাক্তন বিচারপতিরগত কয়েক সপ্তাহের মধ্যে বারবার করোনা সংক্রমণের মধ্যেই রক্ত ঝড়েছে উপত্যকায়। এর আগে কুলমাগে চার হিজবুল মুজাহিদিন জঙ্গিকে খতম করেছিল নিরাপত্তা রক্ষীরা। ফের এই ঘটনা। করোনা সংক্রমণের মাঝেই বারবার জম্মু ও কাশ্মীরে নাশকতার ছক করে চলেছে জঙ্গিরা। তবে এই ঘটনায় কোনও সাধারণ মানুষের প্রাণহানির খবর মেলেনি। দীর্ঘক্ষণ গুলির লড়াইয়ের পর সাধারণ মানুষদের রক্ষা করতে সমর্থ হয়েছে নিরাপত্তা রক্ষীরা।