Parliament Monsoon Session| Rahul Gandhi: প্রধানমন্ত্রীর চক্রব্যূহে আটকে পড়েছে আমজনতা, কারা এর পেছনে, খোলসা করলেন রাহুল

Parliament Monsoon Session| Rahul Gandhi: চক্রব্যুহের কথা বলতে গিয়ে রাহুল আরও বলেন, আধুনিক চক্রব্যুহের ৩টি প্রধান বিষয় রযেছে। এর তিনটি শক্তি রয়েছে। প্রথমত, এটি মনোপলিতে বিশ্বাস করে, এটি হল দেশের সবকিছু দেশের ২টি মানুষ পাবে

Updated By: Jul 29, 2024, 03:31 PM IST
Parliament Monsoon Session| Rahul Gandhi: প্রধানমন্ত্রীর চক্রব্যূহে আটকে পড়েছে আমজনতা, কারা এর পেছনে, খোলসা করলেন রাহুল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংসদে বক্তব্য রাখতে গিয়ে একদিকে কেন্দ্রীয় বাজেট এবং অন্যদিকে খোদ প্রধানমন্ত্রীকে নিশানা করলেন রাহুল গান্ধী। রায় বেরিলির সাংসদ বলেন, মহাভারতে যেমনটা হয়েছিল টিক তেমনই গোটা দেশ এখন চক্রব্যূহে আটকে পড়েছে। আর সেই চক্রব্যূহের প্রতীক পদ্ম বুকে বয়ে বেড়ান খোদ প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-সাংসদ অভিজিতের কেন্দ্রেই শূন্য পদ্ম! হারল বিজেপি, সব আসনে জয় তৃণমূলের...

সংসদের বলতে উঠে রাহুল বলেন, হাজার হাজার বছর আগে কুরুক্ষেত্রে ৬ জন মানুষ অভিমন্যুকে একটি চক্রব্যূহে আটকে ফেলে মেরে ফেলেছিল। যেটুকু আমি জেনেছি তা হল চক্রব্যূহকে বলা হয় পদ্মব্যুহ যার অর্থ হল পদ্ম তৈরি। চক্রব্যুহ পদ্মফুলের মতো। আর একুশ শতকে নতুন এক চক্রব্যুহ তৈরি হয়েছে। সেটিও পদ্মের আকারে।

এখানেই থেমে থাকেননি রাহুল। কংগ্রেস নেতা বলেন, প্রধানমন্ত্রী চক্রব্য়ুহের প্রতীক নিজের বুকে আটকান। অভিমন্যুর সঙ্গে যা হয়েছিল তা ভারতে হচ্ছে, দেশের যুবক, কৃষক, মহিলা, ক্ষুদ্র ও মাঝারি শিল্পপতিরা এর শিকার। এখনও এই চক্রব্যুহের কেন্দ্রবিন্দুতে রয়েছে ৬ জন। এরা হলেন নরেন্দ্র মোদী, অমিত শাহ, মোহন ভাগবত, অজিত দোভাল, আম্বানি ও আদানি।

চক্রব্যুহের কথা বলতে গিয়ে রাহুল আরও বলেন, আধুনিক চক্রব্যুহের ৩টি প্রধান বিষয় রযেছে। এর তিনটি শক্তি রয়েছে। প্রথমত, এটি মনোপলিতে বিশ্বাস করে, এটি হল দেশের সবকিছু দেশের ২টি মানুষ পাবে।  

বাজেটের কথা টেনে এনে রাহুল বলেন, বাজেটে ট্যক্স টেররিজমের কথা বলা হয়নি। অগ্নিবীরদের পেনশনের কোনও কথা  বাজেটে নেই। গোটা দেশের একটি ভয়ের বাতাবরণ তৈরি করা হয়েছে। নিট প্রশ্ন ফাঁসের কোনও কথাই নেই। এবার দেশের শিক্ষাখাতে বরাদ্দ গত ২০ বছরের মধ্য সবচেয়ে কম, দেশের জিডিপির মাত্র ২.৫ শতাংশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.