Mumbai: অকুস্থলে কন্ডোমের অর্থ 'সম্মতিসূচক যৌনতা' নয়; তথাপি ধর্ষণে অভিযুক্তকে জামিন আদালতের

অভিযুক্ত তাঁকে ধর্ষণ করে এবং ঘটনা প্রকাশ না করার বিষয়ে হুমকি দেয় বলে দাবি নির্যাতিতার।

Updated By: Sep 1, 2021, 06:06 PM IST
Mumbai: অকুস্থলে কন্ডোমের অর্থ 'সম্মতিসূচক যৌনতা' নয়; তথাপি ধর্ষণে অভিযুক্তকে জামিন আদালতের
নিজস্ব প্রতিবেদন: 'তদন্ত শেষ' এই মর্মেই মুম্বই অতিরিক্ত সেশন জজ জামিন দিলেন ধর্ষণে অভিযুক্ত সংশ্লিষ্ট অভিযুক্তকে। যদিও পাশাপাশি ঘটনাস্থল থেকে কন্ডোম পাওয়া গিয়েছে বলেই যে অপরাধীর অপরাধ ক্ষালন হয়ে যায়, এমনটা নয় বলেই জানিয়ে দিয়েছে আদালত।
 
মুম্বইয়ের Additional Sessions judge Sanjashree J Gharat ধর্ষণে অভিযুক্ত এক নৌকর্মীকে জামিন দেন, এই মর্মে যে, ধর্ষণের তদন্ত শেষ হয়ে গিয়েছে। অবশ্য অভিযুক্ত ঘটনাস্থল থেকে কন্ডোম দাখিল করেছেন এবং তার দ্বারা তিনি যদি এটা প্রমাণ করতে চান যে, এ ক্ষেত্রে যৌনতা পরস্পর সম্মতিক্রমেই ঘটেছে অতএব সংশ্লিষ্ট ব্যক্তি অভিযুক্ত নন, তা হলে সেই যুক্তিকে মান্যতা দিচ্ছে না আদালত।
 
 
জানা গিয়েছে, নির্যাতিতার স্বামী নেভিতে কাজ করেন। তাঁরা নৌকর্মীদের আবাসনে থাকেন। তাঁর স্বামী মাসপাঁচেকের জন্য কর্মসূত্রে কেরল চলে যান। অভিযুক্তও ওই আবাসনেরই বাসিন্দা। অভিযোগ, সেই ব্যক্তি একদিন নির্যাতিতাকে চকোলেট দেয়। পরদিন রাতে ওই মহিলা অসুস্থ হয়ে পড়েন। তখন অভিযুক্তই তাঁর খোঁজ খবর করে। পরে ওই মহিলা সেখান থেকে এমন কিছু ওষুধ পান যা তিনি ব্যবহার করেন না। নির্যাতিতার অভিযোগ, ঘটনার দিন, তাঁর শারীরিক খোঁজখবর নেবার কিছুক্ষণ পরেই অভিযুক্ত তাঁকে ধর্ষণ করে। এবং ঘটনা প্রকাশ না করার বিষয়ে হুমকি দেয়।  
 
যদিও অভিযুক্তের কথায় প্রভাবিত না হয়ে নির্যাতিতা সমস্ত ঘটনাই তাঁর স্বামীকে জানান এবং তাঁর স্বামী দ্রুত ফিরে এসে পুলিসে অভিযোগ জানান। আদালত এ বিষয়ে তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি তৈরি করে। সেই কমিটির কাছেই জামিনের আবেদন করে অভিযুক্ত। সেই অভিযুক্তকেই জামিন দেওয়া হল।
 
যদিও অভিযুক্ত সাক্ষী সংগ্রহ করেছিল এবং আদালতের কাছে বলেছিল, তার পক্ষে ধর্ষণ অসম্ভব, তা ছাড়া অকুস্থল থেকে একটি কন্ডোমও পাওয়া গিয়েছে, যা সম্মতিসূচক যৌনতার ইঙ্গিতই দিচ্ছে। যদিও অভিযুক্তের এই যুক্তি মেনে নেয়নি আদালত। আদালত জানিয়েছে, সংশ্লিষ্ট তদন্ত শেষ হয়ে গিয়েছে মনে করেছে বলেই আদালত তাকে জামিন দিচ্ছে, এর সঙ্গে ঘটনাস্থল থেকে কন্ডোম পাওয়ার কোনও যোগ নেই। 
 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)