‘প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের চাহিদার কথা বলুন, গলা মেলাবো আমরাও’ মমতাকে পরামর্শ অধীরের

 অধীরের কটাক্ষ, প্রতিদিন ৩০০ করে ট্রেন চলছে। শ্রমিক স্পেশাল ট্রেন ৪৪ শতাংশ উত্তর প্রদেশে, ৩০ শতাংশ বিহারে চলছে। পশ্চিমবঙ্গ পিছিয়ে।

Updated By: May 11, 2020, 01:00 PM IST
‘প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের চাহিদার কথা বলুন, গলা মেলাবো আমরাও’ মমতাকে পরামর্শ অধীরের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : আর কিছুক্ষণের মধ্যে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঠিক তার আগে প্রধানমন্ত্রীর কাছ থেকে কী কী আদায় করে নিতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরামর্শ দিলেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। পাশাপাশি রাজ্য সরকারের উদাসীনতা নিয়ে প্রশ্ন তুলে কটাক্ষও করেন তিনি।

এ দিন মমতার উদ্দেশে অধীর চৌধুরী বলেন, “প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে যদি উপস্থিত থাকেন, তাহলে রাজ্যের চাহিদাগুলো তুলে ধরুন। এই সুযোগ দাবিদাওয়া আদায় করে নেওয়া। বাংলার জন্য আমরা বিরোধীরাও একসঙ্গে আপনার সঙ্গে গলা মেলাবো।” পাশাপাশি অধীরের কটাক্ষ, প্রতিদিন ৩০০ করে ট্রেন চলছে। শ্রমিক স্পেশাল ট্রেন ৪৪ শতাংশ উত্তর প্রদেশে, ৩০ শতাংশ বিহারে চলছে। পশ্চিমবঙ্গ পিছিয়ে। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদাসীনতার জন্যই পশ্চিমবঙ্গ পিছিয়ে রয়েছে বলে জানান তিনি। অধীর বলেন, মুখ্যমন্ত্রী নিশ্চিয়ই ট্রেন চাইছেন না, তাহলে ট্রেন চলাচলের তালিকায় বাংলা পিছিয়ে কেন?

আরও পড়ুন- আগামিকাল হাওড়া থেকে ছাড়ছে নয়া দিল্লিগামী ট্রেন, আজই শুরু অনলাইন টিকিট বুকিং 

অধীর চৌধুরী মমতাকে উদ্দেশ করে আরও বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে, আপনিও বলুন, শুধু পরিযায়ী শ্রমিকদের জন্য নয়, বহু রোগী তাঁদের পরিজন নিয়ে আটকে বিভুঁইয়ে। তাঁদের ফেরাতে স্পেশাল ট্রেনের ব্যবস্থা করুক কেন্দ্র। মোদী সরকারের সঙ্গে রাজ্যের আলোচনায় কোনও অসুবিধা হলে তিনি হাত বাড়িয়ে দিতে রাজি আছেন। রাজনীতির উর্ধ্বে থেকে মানুষের জন্য সব রকম সাহায্যের আশ্বাস দেন মুখ্যমন্ত্রীকে।

.