নিজস্ব প্রতিবেদন: সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদের জন্য অধীর রঞ্জন চৌধুরীর নাম প্রস্তাব করল কংগ্রেস। লোকসভার অধ্যক্ষের কাছে এই প্রস্তাব রাখা হয়। অন্যান্য বিরোধীরা মোট ২৩ জনের নাম পাঠিয়েছে। এর মধ্য তৃণমূল, ডিএমকে, বিজেডি-ও রয়েছে। কেন্দ্র ও লোকসভার অধ্যক্ষ খতিয়ে দেখে চেয়ারম্যান নিয়োগ করবেন। সাধারণত প্রধান বিরোধী দলের প্রতিনিধিই ওই কমিটির চেয়ারম্যান হয়ে থাকেন। এক বছর মেয়াদে বর্তমানে ওই পদে ছিলেন কংগ্রেসের মল্লিকার্জুন খাড়গে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


কংগ্রেস সংসদীয় দলের বৈঠকে চেয়ারম্যান সনিয়া গান্ধীর নেতৃত্বে সর্বসম্মতিভাবে অধীর চৌধুরীর নাম প্রস্তাবিত হয়। সংসদে কংগ্রেসের দলনেতা হিসাবে নির্বাচিত করা হয় বহরমপুরের সাংসদকে। এই প্রথম তিনি সংসদে দলের প্রতিনিধিত্ব করছেন। বেশ কয়েকটি বক্তৃতা রেখে সরকার ও বিরোধী পক্ষের থেকে প্রশংসাও কুড়িয়েছেন পাঁচ বারের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।


আরও পড়ুন- রাজধানীতে সনিয়ার সঙ্গে সাক্ষাত্ রাজ ঠাকরের, জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে


আজ লোকসভায় কর্নাটকের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন অধীর। বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করিয়ে অধীর বলেন, এ ধরনের রাজনৈতিক চোরাশিকারি বন্ধ হওয়া উচিত। পালটা স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, কংগ্রেসের ঘরোয়া ঝেমেলা এটা। নিজেদের বিধায়কদের সামলাতে পারছে না, আর লোকসভার কাজে ব্যাঘাত ঘটাচ্ছে। এর পর প্রতিবাদ জানিয়ে কক্ষ ছাড়েন কংগ্রেস সাংসদরা।