নিজস্ব প্রতিবেদন: আসন্ন বিধানসভা নির্বাচনে NPP-র রাজনৈতিক প্রচারের মূল বক্তব্য কি হবে তা জানালেন দলের প্রধান কনরাড সাংমা। মেঘালয়ের মুখ্যমন্ত্রী এবং ন্যাশনাল পিপলস পার্টি (NPP) প্রধান কনরাড সাংমা (Conrad K Sangma) জানিয়েছেন যে বিতর্কিত আইন, আর্মড ফোর্স (স্পেশাল) পাওয়ার অ্যাক্ট (AFSPA) প্রত্যাহার করার দাবিই হবে আসন্ন মণিপুর বিধানসভা নির্বাচনে তাদের দলের মূল এজেন্ডা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মণিপুরে একটি দলীয় সভায় বক্তব্য রাখার সময়ে সাংমা বলেন, "আমরা জনগণের কাছ থেকে ইতিবাচক এবং ভাল সাড়া পাচ্ছি এবং নিশ্চিতভাবেই আমরা মণিপুরে আগের নির্বাচনের তুলনায় অনেক ভালো ফল করব। অবশ্যই এটি একটি নির্বাচন কিন্তু আমাদের দেখতে হবে তা কেমন হচ্ছে।"


তিনি আরও জানিয়েছেন যে, "তবে আমরা যে প্রাথমিক প্রতিক্রিয়া পাচ্ছি তা খুবই ইতিবাচক এবং আমরা নির্বাচনের জন্য ৩০ জনের বেশি প্রার্থীর নাম চূড়ান্ত করেছি। নাম এখনও ঘোষণা করা হয়নি, তবে তা শীঘ্রই ঘোষণা করা হবে। পরিস্থিতি পরিবর্তন হলে আমরা মণিপুরের নির্বাচনে ৪০ থেকে ৪৫টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা করছি।"


আরও পড়ুন: Punjab: ফের ভাঙ্গন কংগ্রেসে, BJP-তে যোগ ২ বিধায়কের


তিনি জানিয়েছেন যে আরও প্রার্থীদের বিষয়ে নির্বাচন কমিটি সিদ্ধান্ত নেবে এবং তিনি মনে করছেন যে নেতারা এসে তাদের দলে যোগ দেবেন।


এনপিপি মণিপুরে ৬০ সদস্যের বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারের একটি গুরুত্বপূর্ণ অংশীদার। রাজ্যের সরকারে উপ-মুখ্যমন্ত্রী সহ দুইজন মন্ত্রী রয়েছেন NPP থেকে।


এবার মণিপুর নির্বাচনে একাই লড়বে এনপিপি। আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে রাজ্যের শাসক এবং বিরোধী উভয় দলই প্রচার শুরু করে দিয়েছে।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App