Punjab: ফের ভাঙ্গন কংগ্রেসে, BJP-তে যোগ ২ বিধায়কের

আগামী বছরের বিধানসভা নির্বাচনের জন্য অমরিন্দর সিং এবং সুখদেব সিং ধীন্ডসার (Sukhdev Singh Dhindsa) সঙ্গে জোট বেঁধেছে বিজেপি

Updated By: Dec 28, 2021, 06:05 PM IST
Punjab: ফের ভাঙ্গন কংগ্রেসে, BJP-তে যোগ ২ বিধায়কের
ফতেহ জং সিং বাজওয়া যোগ দিলেন বিজেপিতে

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব কংগ্রেসের ( Punjab Congress) দুই বিধায়ক, মঙ্গলবার যোগ দিয়েছেন বিজেপিতে (BJP)। এর মধ্যে একজনের আগামি নির্বাচনে কংগ্রেসের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার কথা ছিল এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

এই দুই বিধায়কের মধ্যে রয়েছেন কংগ্রেস বিধায়ক ফতেহ জং সিং বাজওয়া (Fateh Jung Singh Bajwa)। তিনি দলের সিনিয়র নেতা ও সাংসদ প্রতাপ বাজওয়ার (Pratap Bajwa) ভাই।

ফতেহ জং বাজওয়া পাঞ্জাবের কাদিয়ানের (Qadian) বিধায়ক। এই নির্বাচনী এলাকায় আগামি নির্বাচনে দুই ভাইয়ের লড়াই দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে কারণ প্রতাপ বাজওয়া সেখান থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী বলে জানা গেছে।

এক সাম্প্রতিক সমাবেশে পঞ্জাব কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu) ফতেহ বাজওয়াকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করেন। যদিও, সেই ঘোষণার পরেই প্রতাপ বাজওয়া দলকে স্পষ্ট জানিয়ে দেন যে তিনিও একই আসনে লড়াই করতে আগ্রহী। জানা গেছে ভাইয়ের কাছে হেরে যাওয়ার কথা অনুমান করে, ফতেহ বাজওয়া এই পদক্ষেপ করেছেন।

আরও পড়ুন: Air Ticket: মাত্র ১১২২ টাকায় বিমান সফর, সুযোগ দিচ্ছে এই ২ বিমান পরিবহণ সংস্থা

অপর যে কংগ্রেস বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন তিনি হলেন হরগোবিন্দপুরের (Hargobindpur) কংগ্রেস বিধায়ক বলবিন্দর সিং লাড্ডি (Balwinder Singh Laddi)। 

আর এক কংগ্রেস বিধায়ক রানা গুরমিত সোধি (Rana Gurmeet Sodhi) গত সপ্তাহে বিজেপিতে যোগ দিয়েছেন। ঘটনাক্রমে, তিনজন বিধায়কই প্রাক্তন কংগ্রেস নেতা অমরিন্দর সিংয়ের (Amarinder Singh) অনুগত। 

আগামী বছরের বিধানসভা নির্বাচনের জন্য অমরিন্দর সিং এবং সুখদেব সিং ধীন্ডসার (Sukhdev Singh Dhindsa) সঙ্গে জোট বেঁধেছে বিজেপি।

এর আগে অবধি পঞ্জাবে আকালি (Akali Dal) দলের সঙ্গে জোট ছিল বিজেপির। সেই জোটে বিজেপি দ্বিতীয় দল হিসেবেই লড়ে পঞ্জাবে। এইবার নিজেদের উপর সম্পূর্ণ ভরসা রেখে নির্বাচনে লড়ার প্রস্তুতি নিচ্ছে তারা। দলের তরফে জানা গেছে কংগ্রেস এবং আকালি দলের বেশ কিছু নেতা আগামি দিনে বিজেপিতে যোগ দেবেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.