Coromandel Express Accident: অশরীরীর ভয়! বাহানাগার 'মর্গ' স্কুলে ফিরতে চাইছেনা পড়ুয়ারা

বালাসোরের সরকার পরিচালিত বাহানাগা হাইস্কুলের ছাত্ররা অস্থায়ী মর্গ হিসাবে ব্যবহৃত বিল্ডিংটিতে তাদের ক্লাসে ফিরে যেতে অনিচ্ছুক। স্কুল পরিচালন কমিটি রাজ্য সরকারের কাছে পুরানো স্কুল ভবনটি ভেঙে ফেলার আবেদন করেছিল, কারণ অনেক শিক্ষার্থী এবং অভিভাবকরা এখানে ফিরে যেতে অনিচ্ছুক ছিলেন বলে জানা যায়।

Updated By: Jun 9, 2023, 02:29 PM IST
Coromandel Express Accident: অশরীরীর ভয়! বাহানাগার 'মর্গ' স্কুলে ফিরতে চাইছেনা পড়ুয়ারা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: করোমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার পরে বাহানাগার একটি সরকারি স্কুলকে একটি অস্থায়ী মর্গে পরিণত করা হয়। সেখানে ওড়িশা ট্রেন দুর্ঘটনায় নিহতদের মৃতদেহ রাখা হয়েছিল। এই স্কুলের একাংশ শুক্রবার ভেঙে ফেলা হয়েছে।

বালাসোরে সরকার পরিচালিত বাহানাগা উচ্চ বিদ্যালয়ের পড়ুয়ারা ওই বিল্ডিংটিতে নিজেদের ক্লাসে ফিরে যেতে অনিচ্ছুক বলে জানা যায়। সেখানে ট্রেন দুর্ঘটনায় ২৮৮ জন নিহত হওয়ার পরে একটি অস্থায়ী মর্গ হিসাবে ব্যবহৃত হয়েছিল।

স্কুল পরিচালন কমিটি রাজ্য সরকারের কাছে পুরানো স্কুল ভবনটি ভেঙে ফেলার আবেদন করেছিল, কারণ অনেক শিক্ষার্থী এবং অভিভাবকরা এখানে ফিরে যেতে অনিচ্ছুক ছিলেন বলে জানা যায়। কমিটি বলেছিল যে ভবনটি আর নিরাপদ নয় এবং এই ঘটনায় পড়ুয়া ও অভিভাবকরা চিন্তিত হয়ে পড়েছেন।

আরও পড়ুন: Cyclone Biparjoy: আরও শক্তিশালী অতি প্রবল ঘূর্ণিঝড়! একাধিক রাজ্যে বিপর্যয় ডেকে আনতে চলেছে 'বিপর্যয়'?

২ জুন ট্রেন দুর্ঘটনার পরপরই, ৬৫ বছরের পুরনো স্কুলের ভবনে মৃতদেহগুলি আনা হয়।

বাহানাগা হাইস্কুলের প্রধান শিক্ষিকা প্রমিলা সাঁই বলেছেন, ‘ছোট ছাত্ররা ভয় পাচ্ছে’।

সাঁই আরও যোগ করেছেন যে স্কুলের তরফে ‘আধ্যাত্মিক অনুষ্ঠান পরিচালনা করার এবং তাদের ভয় কাটিয়ে উঠতে সাহায্য করার জন্য কিছু আচার পালন করার পরিকল্পনা করেছে’।

আরও পড়ুন: Monsoon Update: তাপপ্রবাহে গলদঘর্ম বাংলায় স্বস্তির সংকেত, জানা গেল কবে আসছে বর্ষা

প্রধান শিক্ষিকা জানিয়েছেন যে স্কুলের কিছু সিনিয়র ছাত্র এবং এনসিসি ক্যাডেট ট্রেন দুর্ঘটনার পরে উদ্ধার কাজে যোগও দিয়েছিলেন।

বালাসোরের জেলা কালেক্টর দত্তাত্রয় ভৌসাহেব শিন্ডে বৃহস্পতিবার স্কুল পরিদর্শন করেছেন। তিনি বলেন, ‘আমি স্কুল পরিচালনা কমিটির সদস্য, প্রধান শিক্ষিকা, অন্যান্য কর্মচারী এবং স্থানীয় লোকজনের সঙ্গে দেখা করেছি। তারা পুরানো বিল্ডিংটি ভেঙে এটি সংস্কার করতে চান যাতে বাচ্চাদের কোনও ভয় অথবা ক্লাসে উপস্থিত হওয়ার শঙ্কা না থাকে’।

২ জুনের ভয়াবহ দুর্ঘটনায় ২৮৮ জন নিহত এবং ১১০০ জনেরও বেশি মানুষ আহত হন। দুর্ঘটনার ফলে ব্যস্ত রুটে পণ্য ও যাত্রীবাহী ট্রেন চলাচল ব্যাহত হয়। দুর্ঘটনার ৫১ ঘণ্টা পর রবিবার গভীর রাতে ফের ট্রেন চলাচল শুরু হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.