নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কে গোটা দেশ। প্রধানমন্ত্রী থেকে চিকিৎসকরা বারবারই সতর্কবার্তা দিয়ে চলেছেন। কিন্তু কে শোনে কার কথা? চরম অসতর্কতার পরিচয় দিয়েছেন স্বয়ং বিজেপি সাংসদ তথা বসুন্ধরা রাজের ছেলে দুষ্মন্ত সিং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ট্রেন বাতিল হলে বা সফর করতে না চাইলে কীভাবে ফেরত পাবেন টাকা, জানিয়ে দিল রেল


কয়েকদিন আগেই  কণিকা কাপুরের সঙ্গে একই পার্টিতে ছিলেন এই বিজেপি সাংসদ। কিন্তু কণিকা কাপুর করোনা আক্রান্ত জেনেও নিজেকে সঙ্গে সঙ্গে গৃহবন্দি করেননি দুষ্মন্ত। চরম অসতর্কতার পরিচয় দিয়ে ঘুরে বেড়িয়েছেন একের পর এক জায়গায়। সতর্কতার কোনও বালাই না রেখেই চালিয়ে গেছেন স্বাভাবিক জীবন।


দুষ্মন্ত দেখা করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও। বর্তমানে যদিও সেল্ফ কোয়ারেন্টাইনে দুষ্মন্ত সিং ও তাঁর মা  রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। কিন্তু যেভাবে একের পর এক জায়গায় ঘুরে বেড়িয়েছেন দুষ্মন্ত, তাতে বহু লোকের সংক্রামিত হওয়ার আশঙ্কা দানা বাঁধছে। যদিও যেসব সাংসদরা দুষ্মন্তের সাথে দেখা করেছিলেন তাঁরা সকলেই স্বেচ্ছা কোয়ারেন্টাইনে যাচ্ছেন।


দিনকয়েক আগে রাষ্ট্রপতি ভবনে আয়োজিত একটি প্রাতঃরাশে অংশ নেন দুষ্মন্ত। সেখানে উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ হেমা মালিনী, কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল, কংগ্রেসের কুমারী সেলজা এবং বক্সার ও সাংসদ মেরি কম সহ অন্যান্যরা। করোনা আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে তাদেরও।


কিছুদিন আগে বিজেপি সাংসদ দুষ্মন্ত সিংয়ের পাশাপাশি বসেছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন।  কোনও ঝুঁকি না নিয়ে, নিজেকে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে রেখেছেন তিনি।


আরও পড়ুন-COVID-19 সংক্রমণের লক্ষণ নিয়ে এলে কাউকে ফেরাতে পারবে না হাসপাতাল, নির্দেশিকা কেন্দ্রের


রামনাথ কোবিন্দ টুইট করেছেন, "করোনা ভাইরাসের বাড়বাড়ন্ত আমাদের অন্যের থেকে সম্মানজনক দূরত্ব বজায় রাখতে বাধ্য করেছে। স্বেচ্ছায় বা চিকিৎসকের পরামর্শে এই বাধ্যতামূলক বিচ্ছিন্নতা আমাদের প্রয়োজন।ভবিষ্যতের পথ চিন্তা করে এই পথই এখন অবলম্বন করা উচিত সকলের"।


এখনও পর্যন্ত বিজেপি সাংসদ দুষ্মন্ত সিংয়ের শরীরে করোনা সংক্রমণের লক্ষণ দেখা দেয়নি, তবু চিকিৎসকরা কড়া নজর রাখছেন তাঁর উপর। নজর রয়েছে তাঁর মা বসুন্ধরা রাজের উপরেও।