নিজস্ব প্রতিবেদন: বেঙ্গালুর ও পঞ্জাবেও মিলল করোনাভাইরাস। সবেমিলিয়ে ভারতে এখনও পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তের সংখ্য়া গিয়ে হল ৪৫।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বেঙ্গালুরুর যে ব্যক্তির দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে তিনি সম্প্রতি ফিরেছেন মার্কিন যুক্তরাষ্ট্র থেকে। সোমবার তাঁর রক্ত পরীক্ষা পজিটিভ হয়েছে। এই প্রথম কর্ণাটকে কোনও ব্যক্তির দেহে করোনার অস্তিত্ব মিলল। কর্ণাটকের শিক্ষামন্ত্রী ডা কে সুধাকর জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তির শারীরিক অবস্থা স্থিতিশীল। ইতালি থেকে সম্প্রতি ফিরেছিলেন পঞ্জাবের এক ব্যক্তি। তাঁর দেহেও মিলেছে করোনাভাইরাস।


আরও পড়ুন-গত ৮ মাসে রেকর্ড; এক ধাক্কায় পড়ল তেলের দাম, কলকাতায় কত?


এদিকে, করোনাভাইরাসে অস্তিত্ব মিলল কেরলের ৩ বছরের এক শিশু ও জম্মুর ৬৩ বছরের এক বৃদ্ধার দেহে। শিশুটিকে এরনাকুলাম মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। গত সপ্তাহেই বাম-মার সঙ্গে ইতালি থেকে ফিরেছে সে।


জম্মুর ওই বৃদ্ধা সম্প্রতি ইরানে গিয়েছিলেন। জম্মু ও কাশ্মীরের দুটি কেসের মধ্যে এটি একটি। জম্মুর গভরমেন্ট হাসপাতালে ওই বৃদ্ধার চিকিত্সা হচ্ছে। লাদাখের ২ জনের দেহে পাওয়া গিয়েছে করোনাভাইরাস। আতঙ্কে বন্ধ করে দেওয়া হয়েছে কাশ্মীর বহু স্কুল। ওই দুজন সম্প্রতি ইরানে গিয়েছিলেন।


আরও পড়ুন-ইরান থেকে ফিরছে ভারতীয়রা, তেহরান উড়ে যাচ্ছে বায়ুসেনার C-17 Globemaster বিমান


এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে গোটা পৃথিবীতে মৃত্যু হয়েছে ৩,০০০ বেশি মানুষের। আক্রান্ত ১০০ বেশি দেশের মানুষ। দিল্লি ও উত্তরপ্রদেশ থেকে দুজন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে আগ্রা, তেলঙ্গানা, জয়পুর থেকেও।


রবিবার কেরলের একটি পরিবারের ৫ সদস্যের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মেলে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ওই পরিবারটি সম্প্রতি ইতালি থেকে ফিরেছে। ওই পাঁচজনকেই হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে।