শীঘ্রই ২-১৮ বয়সীদের জন্য Covaxin-এর দ্বিতীয় ও তৃতীয় দফার ট্রায়াল,ঘোষণা কেন্দ্রের

কবে থেকে শুরু হবে ট্রায়াল?    

Updated By: May 18, 2021, 07:24 PM IST
শীঘ্রই ২-১৮ বয়সীদের জন্য Covaxin-এর দ্বিতীয় ও তৃতীয় দফার ট্রায়াল,ঘোষণা কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউয়ে ত্রস্ত দেশ। লেগে রয়েছে মৃত্যু মিছিল। বাড়ছে টিকার জন্য হাহাকার। তবে, এরই মধ্যে আশার আলো দেখাল কেন্দ্র। নীতি আয়োগের (NITI ayog) সদস্য ডাক্তার ভি কে পাল (Dr VK Paul) জানালেন, ২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য শীঘ্রই কোভ্যাক্সিনের (Covaxin) দ্বিতীয় ও তৃতীয় দফার ক্লিনিক্যাল ট্রায়াল শুরু হবে। আগামী ১০ থেকে ১২ দিনের মধ্যে এই ট্রায়াল শুরু হবে।        

আরও পড়ুন: আসছে তৃতীয় ঢেউ? কেন্দ্রকে এখনই সিঙ্গাপুরের উড়ান বন্ধের আর্জি কেজরিওয়ালের

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ভি কে পাল (Dr VK Paul) বলেন, “আগামী ১০ থেকে ১২ দিনের মধ্যে ২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য কোভ্যাক্সিনের দ্বিতীয় ও তৃতীয় দফার ট্রায়াল শুরু হবে। ইতিমধ্যে এই বিষয়ে ছাড়পত্র দিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (Drugs Controller General of India)।”   

আরও পড়ুন: একতরফা শুনানি নয়, নারদ মামলায় এবার Supreme Court-এ ক্যাভিয়েট দাখিল CBI-র

প্রসঙ্গত, মঙ্গলবার একলাফে অনেকটা কমেছে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা।গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৩ হাজার ৫৩৩ জন। দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে। বর্তমানে তা ৩৩ লক্ষ ৫৩ হাজার ৭৬৫ জন। তবে দৈনিক মৃতের সংখ্যা চিন্তা বাড়াচ্ছে। ৪ হাজারের নীচে তা নামছে না। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত ৪ হাজার ৩২৯ জন। বর্তমানে দেশে মোট মৃতের সংখ্যা ২ লক্ষ ৭৮ হাজার ৭১৯ জন।