নিজস্ব প্রতিবেদন: গত ১৬ জানুয়ারি দেশজুড়ে চালু হয়েছিল করোনা ভ্যাকসিন দেওয়ার কাজ। প্রাথমিকভাবে দেশের স্বাস্থ্য কর্মীদের টিকা দেওয়া শুরু হয়েছিল। এবার এর পাশাপাশি করোনা টিকা দেওয়া হবে  ফ্রন্টলাইন ওয়ার্কারদেরও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-পদত্যাগ করলেন চন্দননগরের CP হুমায়ুন কবীর 


শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রতিটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে জানিয়ে দেওয়া হয়েছে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে দেশে করোনা মোকাবিলায় যেসব ফ্রন্টলাইন ওয়ার্কার(Frontline Workers) কাজ করছিলেন তাদের টিকা দেওয়া হবে। সবহে অন্যান্য স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়ার কাজ একইসঙ্গে চলবে। 


স্বাস্থ্যমন্ত্রকের অতিরিক্ত সচিব মনোহর আগনানি বলেন, বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে ওই টিকার(Covid Vaccine) জন্য নাম লেখানোর কাজ শুরু হয়েছিল।  করোনা টিকা নেওয়ার নথিভূক্তির জন্য তৈরি হওয়া Co-WIN পোর্টালে নাম লিখিয়েছেন ৬১ লাখ মানুষ। এনিয়ে বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সঙ্গে কথা বলা হয়েছে। তাদের বলা হয়েছে টিকাকরণ করা হবে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে।  প্রসঙ্গত, এখনও পর্যন্ত দেশে ২৯,২৮,০৫৩ জন করোনা টিকা নিয়েছেন।


আরও পড়ুন-শাহি দরবারে Rajib? হাওড়ার নেতার সঙ্গে বৈঠকে 'পাকা কথা' Suvendu-র  


কেন্দ্রের তরফে একটি চিঠি লিখে রাজ্য সরকারগুলিকে জানানো হয়েছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে রাজ্যের ফ্রন্টলাইন ওয়ার্কারদের টিকা দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে। হেলথকেয়ার ওয়ার্কারদের টিকাকরণ শুরু হয়েছিলে ১৬ জানুয়ারি। তাদেরও টিকাকরণ চলবে।