পদত্যাগ করলেন চন্দননগরের CP হুমায়ুন কবীর

পদত্যাগ করলেন চন্দননগরের CP হুমায়ুন কবীর 

Updated By: Jan 29, 2021, 06:12 PM IST
পদত্যাগ করলেন চন্দননগরের CP হুমায়ুন কবীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পদত্যাগ করলেন চন্দননগরের CP ডঃ হুমায়ুন কবীর। তাঁর পরিবর্তে দায়িত্ব নিচ্ছেন গৌরব শর্মা। আগামিকাল সকাল ১০টার মধ্যেই দায়িত্ব বুঝে নেবেন গৌরব শর্মা। রিলিজ দেওয়া হবে হুমায়ুন কবীরকে। যদিও তিনি কেন ইস্তফা দিলেন, তা এখনও স্পষ্ট নয়। তিনি রাজনীতিতে আসছেন কি না তাও স্পষ্ট নয়, এ বিষয়ে মুখ খোলেননি তিনি।

রাজ্য স্বরাষ্ট্র দফতরে পাঠানো ইস্তফা পত্রে যদিও ব্যক্তিগত কারণ দেখিয়েই পদত্যাগ করেছেন হুমায়ুন কবীর। তাঁর ইস্তফা ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। কর্মজীবন থেকে অব্যাহতি নিয়ে কোনও রাজনৈতিক দলে যোগদান করবেন কিনা তা নিয়েই প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। উল্লেখ্য, মাসদুয়েক আগেই শাসক দলে যোগ দিয়েছেন ডঃ হুমায়ুন কবীরের স্ত্রী অনিন্দিতা দাস। 

আরও পড়ুন:  কলকাতাসহ রাজ্যের সবকটি পুরসভায় নির্বাচন করার নির্দেশ হাইকোর্টের

২০০৩ ব্যাচের আইপিএস হুমায়ুন কবির। তিনি যেমন সাহিত্যচর্চায় ছিলেন তেমনই আবার দুষ্কৃতী দমনেও। ২০১৮ নাগাদ একটি সিনেমাও পরিচালনা করেছিলেন তিনি। যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে হাতকাটা দিলীপকে গ্রেফতার করে লাইমলাইটে এসেছিলেন হুমায়ুন। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের অত্যন্ত ঘনিষ্ঠ বলেও পরিচিত ছিলেন হুমায়ুন। একাধিক বাহুবলীকেও জব্দ করেছেন দুঁদে পুলিস অফিসার। মুর্শিদাবাদের পুলিস সুপার থাকার সময়ে একটি ধর্ষণের মামলা নিয়ে বিতর্কে জড়ান হুমায়ুন। এমনকি একটি বিশেষ রাজনৈতিক দলের হয়ে কাজ করার অভিযোগে নির্বাচন কমিশনের নির্দেশে তাঁকে সরিয়ে দেওয়া হয়।

পরে এই পুলিসকর্তাকে বদলি করা হয় ব্যারাকপুর কমিশনারেটের ডিসি (সদর ) পদে। সেখানে বেশ কয়েকদিন কাটিয়ে কলকাতা পুলিসে যুগ্ম কমিশনার (প্রশাসন) পদে যোগ দেন তিনি। এরপর চন্দননগরের পুলিস কমিশনার হিসাবে যোগ দেন।  দীর্ঘদিন ধরেই বিভিন্ন পত্রপত্রিকায় উপন্যাস লেখেন এই আইপিএস অফিসার। 

.