নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে শুক্রবার শেষ হল করোনা টিকার দ্বিতীয় দফার ড্রাই রান। এদিকে আজই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন কিছুদিনের মধ্যে শুরু হবে করোন টিকাকরণ। তার আগে সোমবার দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে এনিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। সম্ভবত এদিন বিকেল ৪টেয় হতে পারে ওই বৈঠক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-করোনার থেকেও ভয়ঙ্কর ভাইরাস TMC : Dilip, গরু মাফিয়া TMC : Kailash


দেশে আপাতত ২টি করোনা টিকাকে জরুরি পরিস্থিতিতে প্রয়োগের অনুমোদন দিয়েছে কেন্দ্র। এগুলি হল ভারত বায়োটেকের Covaxin  ও অক্সফোর্ডের Covishield। ওই দুই টিকা কীভাবে বন্টন করা হবে ও বন্টনের জন্য রাজ্যগুলি কতটা প্রস্তুত তা নিয়ে আলোচনা হতে পারে ওই বৈঠকে।


সরকার ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে করোনা ভ্যাকসিন(Corona Vaccine) প্রথম পাবেন স্বাস্থ্যকর্মীরা। তার পরে তা দেওয়া হবে ফ্রন্টলাইন ওয়ার্কারদের। সূত্রের খবর, ইতিমধ্যেই ১ লাখ ৭০ হাজার ভ্যাকসিন প্রদানকারী ও ৩ লাখ ভ্যাকসিন টিমকে প্রশিক্ষণ দেওয়া হয়ে গিয়েছে।


আরও পড়ুন-KIFF-এ ৫০ শতাংশ নয়, ১০০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখানো হবে: Mamata


এনিয়ে হর্ষবর্ধন(Harsh Vardhan) আজ বলেন, 'খুব কম সময়েই ভারত করোনা ভ্যাকসিন তৈরি করে ফেলেছে। আগামী কয়েকদিনের মধ্যেই আমরা দেশবাসীকে ভ্যাকসিন দিতে পারব।  ভ্যাকসিন প্রথমে দেওয়া হবে স্বাস্থ্যকর্মীদের। পরে তা দেওয়া হবে ফ্রন্টলাইন ওয়ার্কারদের। ড্রাই রানের মাধ্যমে দেশের লাখ লাখ স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষিত করে তোলা হচ্ছে। আরও অনেকেই এই প্রশিক্ষণ দেওয়া হবে।'