KIFF-এ ৫০ শতাংশ নয়, ১০০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখানো হবে: Mamata

চলচ্চিত্র উৎসবে সিনেমা দেখতে আসতে হবে মাস্ক পরেই মনে করিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 8, 2021, 06:46 PM IST
KIFF-এ ৫০ শতাংশ নয়, ১০০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখানো হবে: Mamata

নিজস্ব প্রতিবেদন : ৫০ শতাংশ নয়, ১০০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখানো হবে, তবে সুরক্ষা হিসাবে বারবার স্যানিটাইজ করা হবে আসন গুলি। কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, একটা সিনেমা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই স্প্রে করতে হবে। তাতে সকলে নিরাপদ বোধ করবেন। তবে সিনেমা দেখতে আসতে হবে মাস্ক পরেই মনে করিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এরপরেই উপস্থিত তারকাদের মুখ্যমন্ত্রীর আদুরে ধমক মাস্ক পরোনি কেন? প্রশ্ন করেন ওরা কি চলচ্চিত্র উৎসবের মাস্ক পান নি? সকলের হয়ে উত্তরে রাজ বলেন, ''না, ওরা একটু স্টাইল করছে।'' তবে মুখ্যমন্ত্রীর পরামর্শ মেনে সকলেই সঙ্গে সঙ্গে মাস্ক পরে নেন। 

কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে এবার চলচ্চিত্র উৎসবে ই-টিকিটের ব্যবস্থা রাখা হয়েছে। মুখ্যমন্ত্রী রাজ চক্রবর্তীদের অনুরোধ করেন, যাঁরা ই-টিকিট কাটতে পারেন না, তাঁদের যেন সহায়তা করা হয়। আর এরপরেই পরমব্রত চট্টোপাধ্যায় তাঁকে জানিয়ে দেন, সকলকে সাহায্য করার জন্য সহায়তা কেন্দ্র থাকছে। এদিন পরিচালক অনুভব সিনহা সহ চলচ্চিত্র উৎসবে উপস্থিত সকলকে ধন্যবাদ জানাতে ভুললেন না মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিশ্রুতিমত ভার্চুয়ালি উপস্থিত থাকার জন্য শাহরুখ খানের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন মমতা। মুখ্যমন্ত্রীর কথায়, যাঁরা সিনেমায় কাজ করেন, তাঁদের জীবন কিন্তু সহজ নয়। তাঁদেরকেও অনেক পরিশ্রম করতে হয়। অনেককিছু ত্যাগ করতে হয়। এদিন আত্মবিশ্বাসের সুরে মমতা বন্দোপাধ্যায় বলেন, টলিউড একদিন বলিউড কেন হলিউডকেও পাল্লা দেবে। তাঁর কথায়, বাংলায় প্রচুর প্রতিভা আছে। 

আরও পড়ুন-KIFF-র ভার্চুয়াল উদ্বোধন: রাখিতে আসতে হবে, 'ভাই' Shahrukh-কে বললেন মুখ্যমন্ত্রী

বর্তমান কঠিন পরিস্থিতির কথা মাথায় রেখে উপস্থিত সকলকে স্বাস্থ্য সাথী কার্ড করিয়ে নেওয়ার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। জানান, তিনিও স্বাস্থ্য সাথী কার্ড করেছেন। সবশেষে মুখ্যমন্ত্রী বলেন, ''বলো বলো বলো সবে, বাংলা আবার বিশ্ব সভায় শ্রেষ্ঠ আসন নেবে।''

আরও পড়ুন-KIFF: ''স্বাস্থ্য সাথী কার্ড করিয়ে নিন'', তারকাদের পরামর্শ মুখ্যমন্ত্রীর