Tripura: একলা চলো নীতি CPI(M)-র, তৃণমূলের প্রার্থী তালিকা ১ নভেম্বর

তৃণমূল জেতার লড়াই করবেন বলেই এখানে গ্রহনযোগ্য প্রার্থী তালিকা তৈরি করছেন বলে জানিয়েছেন সুবল ভৌমিক।

Updated By: Oct 27, 2021, 03:15 PM IST
Tripura: একলা চলো নীতি CPI(M)-র, তৃণমূলের প্রার্থী তালিকা ১ নভেম্বর

নিজস্ব প্রতিবেদন: বুধবার সকালে ত্রিপুরায় আগরতলা পৌরনিগমের আসন্ন নির্বাচনে তাদের প্রার্থী তালিকা প্রকাশ করল সিপিআই(এম)। 

আসন্ন নির্বাচনে বামফ্রন্ট একাই লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে। একান্নটি আসনের মধ্যে ১৬টি আসনে প্রাথীর নাম পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছে তারা। আগরতলাতে কোনোরকম আসন সমঝোতা কারোর সাথেই হবার কথা ছিলনা। জোটের বিষয়ে ত্রিপুরার বামফ্রন্ট বরাবরই হার্ডলাইনার। নতুন প্রার্থী তালিকায় সেই সিদ্ধান্তেরই প্রতিফলন দেখা গেল আবার। ফ্রন্টের তরফে জানানো হয়েছে যে বাকি থাকা সব আসনেই তারা নিজেরাই প্রার্থী দেবেন।

আরও পড়ুন: Goa TMC : সত্যি এখন সবার সামনে, পেগাসাস কাণ্ডে ধরা পড়ে গেছে বিজেপি : ডেরেক

বামফ্রন্টের প্রার্থী তালিকা সম্পর্কে তৃণমূল কংগ্রেসের ত্রিপুরা প্রদেশ স্টিয়ারিং কমিটির কনভেনর সুবল ভৌমিক বলেন যে তৃণমূল ১ নভেম্বর তাদের প্রার্থী তালিকা প্রকাশ করবে এবং সব আসনেই তারা গ্রহনযোগ্য প্রার্থী দেবে। তিনি আরও বলেন যে ত্রিপুরায় সিপিআই(এম) দীর্ঘদিন ক্ষমতায় ছিল। তাদের লড়াই জনগন কিভাবে নেবে সেটা দেখার বিষয়। তিনি জানান যে তৃণমূল ত্রিপুরায় জেতার লড়াই করবে। তাদের কাছে সব আসনের জন্য প্রার্থীদের নাম এসে গেছে এবং তারা সেখান থেকে এখন নামের তালিকা সর্ট করছেন। তারা জেতার লড়াই করবেন বলেই এখানে তারা গ্রহনযোগ্য প্রার্থী তালিকা তৈরি করছেন। পশ্চিমবঙ্গে সিপিআই(এম)-এর প্রার্থী তালিকার প্রসঙ্গ তুলে তিনি বলেন যে বামফ্রন্ট ২৯৪টি আসনে সবার আগে প্রার্থী ঘোষণা করেছিল কিন্তু তারা কোনও আসনেই জিততে পারেনি। ত্রিপুরায় শাসক দলের সঙ্গে তৃণমূলের লড়াই হবে বলেই তিনি আশাবাদী।            

বামফ্রন্টের প্রার্থী তালিকা বিষয়ে সিপিআই(এম)-এর কলকাতা জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদার বলেন যে, ত্রিপুরার বাস্তব পরিস্থিতি বিচার করে সেখানকার পার্টি একা লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে। পার্টির সিদ্ধান্ত ছিল যে পলিটিকাল এলায়েন্স না হলেও রাজ্যগুলি সেখানকার পরিস্থিতি বিশ্লেষণ করে ট্যাকটিকাল এলায়েন্স করতেই পারে। তিনি আরও বলেন যে ত্রিপুরার বাস্তব পরিস্থিতি দেখে মনে হয় যে সেখানে বামফ্রন্ট, বিশেষ করে সিপিআই(এম) স্বাধিনভাবে লড়াই করলেই মানুষের সমর্থন পাবে। নির্বাচন পরবর্তী সময়ে কি পরিস্থিতি থাকে সেদিকেও নজর থাকবে বলে জানান তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

     

.