CWC Meeting Live Update: 'নেতৃত্ব দিক Rahul Gandhi', কর্মসমিতির বৈঠকে প্রস্তাব রাজস্থানের মুখ্যমন্ত্রীর

 সূত্রের খবর, প্রস্তাবে সমর্থন জানিয়েছেন ওয়ার্কিং কমিটির অন্য সদস্যরাও।

Updated By: Oct 16, 2021, 01:38 PM IST
CWC Meeting Live Update: 'নেতৃত্ব দিক Rahul Gandhi', কর্মসমিতির বৈঠকে প্রস্তাব রাজস্থানের মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: পূর্বঘোষণা মতো শনিবার দিল্লিতে শুরু হল কংগ্রেস ওয়ার্কিং কমিটি বা কর্ম সমিতির বৈঠক (CWC Meet)। হাজির কংগ্রেসের অন্তর্বর্তীকালীন চেয়ারপার্সন সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। রয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi), প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)।

01.30 PM: সামনে থেকে কংগ্রেসকে নেতৃত্ব দিক রাহুল গান্ধী (Rahul Gandhi)। সূত্রের খবর, কর্মসমিতির বৈঠকে এই প্রস্তাব দিয়েছেন অশোক গেহলট (Ashok Gehlot)। সম্ভবত রাজস্থানের মুখ্যমন্ত্রীর সেই প্রস্তাবকে সমর্থন করেছেন ওয়ার্কিং কমিটির অন্যান্য সদস্যরাও।

01.00 PM: সূত্রের খবর ২০২২-এর সেপ্টেম্বরে হতে পারে কংগ্রেসের পরবর্তী সভাপতি নির্বাচন। শনিবারের কর্মসমিতির বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

12.20 PM: বৈঠকে কংগ্রেসের অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী বলেন, "আমি পুরো সময়ের সভানেত্রী। গত দু'বছরে আমাদের সতীর্থরা বিশেষ করে যুবরা নানা আন্দোলনে অংশগ্রহণ করেছে। কৃষখ আন্দোলন, অতিমারির সময়ে ত্রাণ দুর্নীতি, দলিত ও সংখ্যালঘুদের উপর অত্য়াচার, মূল্যবৃদ্ধি নানা বিষয়ে আমরা আন্দোলন সংগঠিত করেছি।  আমি প্রত্যেকদিনই সমমনস্ক দলগুলোর যোগাযোগ রাখছি। জাতীয় হোক বা পার্লামেন্টের বিষয়ে আমার একসঙ্গে কাজ করছি।"  

11.30 PM: শনিবারের কর্ম সমিতির বৈঠক (CWC Meeting) থেকেই আগামী সাংগঠনিক নির্বাচনের রূপরেখা তৈরি করতে পারেন কংগ্রেস হাইকমান্ড। সূত্রের খবর, এই বৈঠক থেকে আগামী সাংগঠনিক নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতে পারে। শনিবারের বৈঠকে সোনিয়া গান্ধী জানিয়েছেন, বৈঠক শেষে সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল গোটা বিষয়টি জানাবেন।  

10.40 PM: এছাড়া সাম্প্রতিক নানা বিষয় যেমন কৃষক আন্দোলন, লখিমপুর খেরির মতো ঘটনা নিয়েও এই বৈঠকে আলোচনা হওয়ার কথা।

10.30 PM: গত বেশ কয়েকটি নির্বাচনে ভয়াবহ পরাজয় হয়েছে কংগ্রেসের। ক্রমশ ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হয়েছে দল। এই পরিস্থিতিতে সাংগঠনিক রদবদল চেয়ে মুখ খুলেছেন দলেরই শীর্ষ ২৩ জন নেতা। শনিবারের বৈঠকে তাঁদের দাবি পূরণ হয় কী না, সেদিকেও নজর থাকবে। শনিবারের বৈঠকে হাজির রয়েছেন তিন রাজ্যের মুখ্যমন্ত্রীও। রয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ছত্তিসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী চরণজিৎ ছান্নি।  

আরও পড়ুন: কৃষক বিক্ষোভস্থলে দলিত শ্রমিকের হাত-পা কেটে খুন, 'ধর্মদ্রোহে' হত্যার দায় নিল নিহং

আরও পড়ুন: Chhattisgarh Crush Incident: দসেরার অনুষ্ঠানে যোগ দেওয়া জনতাকে পিষে দিল SUV, দেখুন Video

10.15 PM: সূত্রের খবর, শনিবারের বৈঠকে বিক্ষুব্ধদের ক্ষোভ প্রশমনের চেষ্টা করা হবে। দীর্ঘদিন ধরে দলের উপর থেকে নীচতলা পর্যন্ত সংগঠনিক নির্বাচন বন্ধ রয়েছে, সেই বিষয়ে আলোচনা করবেন হাইকমান্ড।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)