পিছিয়ে সিসোদিয়া, শাহিনবাগের আন্দোলনকে সমর্থন করাতেই কি এই হাল!

ওই মন্তব্যের পর থেকেই একটা জল্পনা তৈরি হয়েছিল, খোলাখুলি শাহিনবাগের আন্দোলনকে সমর্থন করছে আপ

Updated By: Feb 11, 2020, 12:57 PM IST
পিছিয়ে সিসোদিয়া, শাহিনবাগের আন্দোলনকে সমর্থন করাতেই কি এই হাল!

নিজস্ব প্রতিবেদন: প্রাথমিক প্রবণতা অনুযায়ী বুথফেরত সমীক্ষার মতো ফলের দিকেই এগোচ্ছে দিল্লির ফল। কেজরীওয়াল-সহ দলের অধিকাংশ নেতারা এগিয়ে থাকলেও পিছিয়ে পড়েছেন আপ-এর কয়েকজন স্টার প্রার্থী। এদের মধ্যে রয়েছেন খোদ উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

আরও পড়ুন-দিল্লিতে ভোট গননা শুরু হতেই ঝাড়ু ধড়, কেজরীবাল ভাসছেন শুভেচ্ছা বার্তায়

দিল্লির পটপড়গঞ্জে কেন্দ্রে পিছিয়ে পড়েছেন মণীশ সিসোদিয়া। তিনি তার নিকটতম প্রার্থীর থেকে প্রায় ১৫৫৭ ভোটে পিছিয়ে পড়েছেন। পাশাপাশি পিছিয়ে পড়েছিলেন আপ-এর অন্য স্টার প্রার্থী আতিশী মার্লেন। তবে তিনি শেষপর্যন্ত খানিকটা মেকআপও করেছেন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী পঞ্চম রাউন্ডেও পিছিয়ে সিসোদিয়া।

আপের এই বাজারে সিসোদিয়ার এই পিছিয়েপড়ার মধ্যে কি তাঁর শাহিনবাগের অন্দোলনকে সমর্থন করা কাজ করছে। সেরকমই মনে করছে কোনও কোনও  মহল।  টানা দুমাসেরও বেশি আন্দোলনে অধিকাংশ রাজনৈতিক দলের কোনও নেতাই শাহিনবাগের ধার মাড়াননি। তবে সিসোদিয়া সরাসরি ওই আন্দোলনকে সমর্থন করে বসেন।

শাহিনবাগ আন্দোলন সম্পর্কে তিনি সিসোদিয়া বলেন, এই আন্দোলনের পাশে রয়েছি।  আন্দোলনরত এইসব মানুষদের সমস্যার কথা বোঝার চেষ্টা করেনি কেন্দ্র। তাদের কী অভিযোগ তা জানার জন্য তাদের কাছে যায়নি কেন্দ্রের কোনও মন্ত্রী।

আরও পড়ুন-দিল্লিতে আপের দাপটের মাঝেও গেরুয়া শিবির নিয়ে আশাবাদী মনোজ তিওয়ারি

উল্লেখ্য, ওই মন্তব্যের পর থেকেই একটা জল্পনা তৈরি হয়েছিল, খোলাখুলি শাহিনবাগের আন্দোলনকে সমর্থন করছে আপ। কেজরীবাল সামনাসামনি বলতে না পেরে সিসোদিয়াকে দিয়ে বলাচ্ছেন।  পাশাপাশি কোনও কোনও মহল থেকে বলা হচ্ছে, আন্দোলনকারীদের সিসোদিয়াকে সমর্থনের কারণে এক শ্রেণির মানুষ আপের প্রতি ক্ষুব্ধ। তারই প্রতিফলন ঘটতে পারে ভোটে। সিসোদিয়া হয়তে জিতে যেতে পারেন কিন্তু জেতার মার্জিন কমে যেতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল।