Delhi Roads: মুঘল সম্রাটদের নামে দিল্লির সব রাস্তার নাম বদল চাই, NDMC-কে চিঠি লিখল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: বহুদিন ধরেই এই দাবি করে আসছে বিজেপি। এবার সরকারিভাবে জমা পড়ল দাবিপত্র। দিল্লি বিজেপি চাইছে রাজধানীর যেসব রাস্তা মুঘল সম্রাটদের নামে রয়েছে তা বাতিল করে করা হোক বিখ্যাত ভারতীয়দের নামে। নাম বদলের তালিকায় রয়েছে হাফ ডজনেরও বেশি রাস্তা। 

ওই দাবি নিয়ে নিউ দিল্লি মিউনিশিপ্যাল কাউন্সিলের কাছে লিখিত আবেদন করেছেন দিল্লি বিজেপির প্রেসিডেন্ট আদেশ গুপ্তা। তিনি চাইছেন মুঘল সম্রাটদের নামে থাকা ওইসব রাস্তার নামকরণ করা হোক মহর্যি বাল্মিকী, মহারাণা প্রতাপ, জেনারেল বিপিন রাওয়াত ডা এপিজে আবদুল কালামের নামে।

কয়েকদিন আগেই দিল্লি বিজেপি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে আবেদন জানিয়েছে, দিল্লির আসপাশের অন্তত ৪০টি গ্রামের নাম বদল করা হোক। ওইসব গ্রামগুলির মধ্যে রয়েছে হুমায়ুনপুর, ইউসুফ সরনি, বেগমপুর, সাইদুল আজব, হাউজ খাস ইত্যাদি। বিজেপির দাবি ওইসব গ্রামের নাম স্বাধীনতা সংগ্রামী, বিশিষ্ট খেলোয়াড়ের নামে করা হোক। কারণ ওই সব নাম ভারতীয়দের দাসত্বের কথা মনে করিয়ে দেয়। দিল্লির যেসব রাস্তার নাম পরিবর্তন বিজেপি করতে চাইছে তার মধ্যে রয়েছে শাহজাহান রোড, হুমায়ুন রোড, ঔরঙ্গজেব লেন, তুঘলক রোড ও আকবর রোড।

আরও পড়ুন-অশনি সতর্কতায় লালবাজারে কন্ট্রোল রুম, বিশেষ ব্যবস্থা বন্দরগুলিতেও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Delhi BJP wants rename roads bearing Mughal names, formally applies to NDMC
News Source: 
Home Title: 

মুঘল সম্রাটদের নামে দিল্লির সব রাস্তার নাম বদল চাই, NDMC-কে চিঠি লিখল বিজেপি

 

Delhi Roads: মুঘল সম্রাটদের নামে দিল্লির সব রাস্তার নাম বদল চাই, NDMC-কে চিঠি লিখল বিজেপি
Yes
Is Blog?: 
No
Section: