CM Arvind Kejriwal: কেজরিওয়ালকে ফের নোটিস ইডি-র, চতুর্থ তলবে বাড়ছে গ্রেফতারির আশঙ্কা

ED summons Arvind Kejriwal: জোট-বৈঠকের আগেই ফের কেজরিকে নোটিস। আবগারি মামলায় আবারও ১৮ই জানুয়ারি তলব দিল্লির মুখ্যমন্ত্রীকে। ব্যস্ততার যুক্তিতে আগেও তিনবার গরহাজিরা আপ সুপ্রিমোর। এবার কোন পথে মাফলারম্যান? নজর ইডির।  

Updated By: Jan 13, 2024, 10:26 AM IST
CM Arvind Kejriwal: কেজরিওয়ালকে ফের নোটিস ইডি-র, চতুর্থ তলবে বাড়ছে গ্রেফতারির আশঙ্কা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চব্বিশের চ্যালেঞ্জে আজ ফের বৈঠকে জোট। তার আগেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Delhi CM Arvind Kejriwal) ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। দিল্লি মদ কেলেঙ্কারি মামলায় এটা কেজরিওয়ালের চতুর্থ সমন। আগামী ১৮ জানুয়ারি তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সমনকে ‘বেআইনি’ দাবি করে আগেও হাজিরা এড়ান আম আদমি পার্টির প্রধান। 

আরও পড়ুন, Mumbai Trans Harbour Link Inauguration: নরেন্দ্র মোদী উদ্বোধন করলেন ভারতের দীর্ঘতম সমুদ্রসেতুর! সঙ্গে বর্ণাঢ্য শোভাযাত্রা...

আবগারি দুর্নীতি মামলায় ইডি ২ নভেম্বর প্রথম তলব করেছিল কেজরিকে। তিনি হাজিরা দেননি। এরপর ২১ ডিসেম্বর তলব করা হয়েছিল। কিন্তু কেজরি যাননি। তারপর ২২ ডিসেম্বর ফের তাঁকে নোটিস পায়িয়ে ৩ জানুয়ারি হাজিরা দেওয়ার কথা বলা হয়। কিন্তু তা এড়িয়ে যান তিনি। আম আদমি পার্টির তরফে স্পষ্ট জানানো হয়েছিল, শুধুমাত্র তাঁকে গ্রেফতার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। আর সেই কারণেই তিনি হাজিরা দেননি। 

সূত্রের খবর, নির্বাচনী প্রস্তুতি দেখতে আগামী ১৮ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত গোয়ায় থাকবেন অরবিন্দ কেজরিওয়াল। ইডি-র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে লেখা চিঠিতে কেজরিওয়াল জানিয়েছেন, নির্বাচন কমিশন দিল্লির থেকে রাজ্যসভাযর নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার থেকে মনোনয়ন জমা নেওয়া শুরু হবে। এমনকী ১৯ জানুয়ারি ভোট শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। 

তিনি বলেন, 'ন্যাশনাল ক্যাপিটাল টেরিটরি অফ দিল্লি-র রাজ্যসভায় তিনটি আসন বরাদ্দ করা হয়েছে।' আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক হওয়ার পর কেজরিওয়াল বলেন, তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এমনকী তিনি বলেন, 'দিল্লির মুখ্যমন্ত্রী হওয়ায় আমি প্রজাতন্ত্র দিবসের জন্য বিভিন্ন কর্মসূচি ও অনুষ্ঠানের পরিকল্পনা ও প্রস্তুতিতেও ব্যস্ত রয়েছি।'

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। এই আবহে চতুর্থবার কেজরিকে সমন গ্রেফতারির আশঙ্কা বাড়াচ্ছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

আরও পড়ুন, Suchana Seth Case: 'ম্যাডাম, ব্যাগটা খুব ভারী', মুখ খুললেন সূচনার ট্যাক্সি চালক!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.