ভুয়ো ডিগ্রি মামলায় গ্রেফতার দিল্লির আইন মন্ত্রী

ভুয়ো ডিগ্রি মামলায় আজ গ্রেফতার হলেন দিল্লির আইন মন্ত্রী জিতেন্দ্র সিং তোমার।  

Updated By: Jun 9, 2015, 01:45 PM IST
ভুয়ো ডিগ্রি মামলায় গ্রেফতার দিল্লির আইন মন্ত্রী

ওয়েব ডেস্ক: ভুয়ো ডিগ্রি মামলায় আজ গ্রেফতার হলেন দিল্লির আইন মন্ত্রী জিতেন্দ্র সিং তোমার।  

আজ সকালে এই আম আদমি পার্টি নেতাকে তাঁর বাসভবন থেকেই গ্রেফতার করে হাউস খাস পুলিস স্টেশনে জেরা করতে নিয়ে যায় পুলিস।  

পুলিস সূত্রে খবর গত রাতে জিতেন্দ্র সিংয়ের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়। ভুয়ো ডিগ্রির অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে। ৪২০ (প্রতারণা) সহ ইন্ডিয়ান পেনাল কোডের একাধিক ধারায় তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

জিতেন্দ্র ভুয়ো ডিগ্রে ব্যবহার করছেন। এই অভিযোগ ওঠার পরেই আদালতের নির্দেশে পুলিসের একটি দল তদন্ত করতে বিহারে চলে গিয়েছিল।

৪২০-এর সঙ্গে তাঁর বিরুদ্ধে আইপিসি-র ৪৬৭ (জালিয়াতি), ৪৬৮ (প্রতারণার উদ্দেশ্যে জালিয়াতি) ও ১২০ (বি) (অপরাধমূলক ষড়যন্ত্র) মামলা দায়ের করা হয়েছে।

এই মুহূর্তে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর নজীব জঙ্গের সঙ্গে কেজরি সরকারের বিরোধ তুঙ্গে। আর এই সময়েই জিতেন্দ্র সিংয়ের গ্রেফতারিতে কিছুটা হলেও ব্যাকফুটে চলে গেল কেজরি ব্রিগেড।

এই বিষয়ে এখনই কোনও মন্তব্য করতে চাননি দিল্লি পুলিস কমিশনার বিএস বাসসি।

অন্যদিকে, জিতেন্দ্র সিংয়ের গ্রেফতারির পর আপ-এর সমালোচনার নিশানায় ফের কেন্দ্র সরকার। আপ নেতা সঞ্জয় সিং অভিযোগ করেছেন দিল্লি সরকারের উপর চাপ বাড়াতে এভাবে 'ক্ষমতার অপব্যবহার' করছে কেন্দ্র।   

''সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলি ইতিমধ্যেই আদালতে জবাব দিয়েছে। বিশ্ববিদ্যালয় তরফেই জানানো হয়েছে সমস্ত ডিগ্রিই খাঁটি। এর পরেও ওনাকে গ্রেফতার করার কী অর্থ?''-প্রশ্ন তুলেছেন সঞ্জয় সিং।

সিং বলেছেন ''লেফটেন্যান্ট গভর্নর, দিল্লি পুলিস কমিশনার ও মোদী সরকার একযোগে এই ধরণের ঘৃণ্য চক্রান্ত করে আমাদের ভয় দেখাতে চাইছে। কিন্তু আমরা ভয় পাওয়ার বান্দা নই। দুর্নীতির বিরুদ্ধে আমাদের যুদ্ধ চলবেই।''
 

 

 

 

 

 

.