IndiGo flight delay: তেতে পুড়ে আছে মাটি, দুর্ঘটনা এড়াতে ৩ ঘণ্টা দেরিতে উড়ল বাংলামুখী ফ্লাইট...

Indigo flight: ৩ঘণ্টারও বেশি বিলম্বিত দিল্লি থেকে বাগডোগরার ইন্ডিগো ফ্লাইট। জানা গিয়েছে, ভূপৃষ্টের তাপমাত্রা মাত্রারিক্ত থাকার কারণে প্লেনে প্রযুক্তিগত ত্রুটির সৃষ্টি হয়।

Updated By: Jun 17, 2024, 08:32 PM IST
IndiGo flight delay: তেতে পুড়ে আছে মাটি, দুর্ঘটনা এড়াতে ৩ ঘণ্টা দেরিতে উড়ল বাংলামুখী ফ্লাইট...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সময় পেরিয়েছে, উড়ানের জন্য প্লেনের ভিতর অধীর আগ্রহে বসে যাত্রীরা। কিন্তু কিছুতেই টেকঅফ করছে না প্লেন! ৩ঘণ্টারও বেশি বিলম্বিত দিল্লি থেকে বাগডোগরার ইন্ডিগো ফ্লাইট। জানা গিয়েছে, ভূপৃষ্টের তাপমাত্রা মাত্রারিক্ত থাকার কারণে প্লেনে প্রযুক্তিগত ত্রুটির সৃষ্টি হয়।

বাগডোগড়া বিমানবন্দরটি শিলিগুড়ির কাছে অবস্থিত। ফ্লাইটটি দুপুর ২টো ১০ মিনিটে টেক অফ করার এবং বিকেল ৪ টে ১০ মিনিটে নামার কথা ছিল। প্লেনটি টারমাকে পার্ক করা হয়েছিল। ইন্ডিগোর ক্রুরা বলেছেন যে ফ্লাইটটি প্রযুক্তিগত সমস্যায় পড়েছে, যার ফলে বিলম্ব হয়েছে। অবশেষে ফ্লাইটটি বিকেল ৫.৫১ মিনিটে টেক অফ করেছে। নির্ধারিত প্রস্থানের সময় থেকে প্রায় ৩ ঘণ্টা।

আরও পড়ুন:Chenab Rail Bridge: ভারতীয় রেলে ইতিহাস! বিশ্বের সর্বোচ্চ রেলসেতুতে ছুটল ট্রেন...

ইন্ডিগো একটি বিবৃতিতে বলেছে, 'ভূপৃষ্টে অধিক তাপমাত্রার কারণে দিল্লি এবং বাগডোগরা অপারেশনে বাধার সৃষ্টি হয়। যার ফলে টেক অফে দেরি হয়েছিল। ইন্ডিগো যাত্রীদের নিরাপত্তাকে সর্বোপরি অগ্রাধিকার দেয় এবং দ্রুত প্রস্থান করার জন্য পদক্ষেপ নিচ্ছে। যাত্রীদের নিয়মিত আপডেট দেওয়া হচ্ছে এবং আমরা এয়ারলাইনের বাইরের কারণগুলির কারণে সৃষ্ট অসুবিধার জন্য দুঃখিত।'

ইন্ডিগো  দিল্লি-বাগডোগরা রুটে Airbus A20N, A32N এবং A21N বিমান পরিচালনা করে। এক সর্বভারতীয় সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, জানা গিয়েছে ন্ডিগো ক্রু জানিয়েছে যে তারা শীঘ্রই যাত্রীদের নামিয়ে দেবে এবং অন্য একটি বিমানের ব্যবস্থা করবে, তবে এখনও সে বিষয়ে কোনও স্পষ্টতা নেই।

আরও পড়ুন:Air India Meal: এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে সিটে এল খাবার, খুলতেই বেরোল ব্লেড...

ইন্ডিগো পিআরও-এর উদ্ধৃতি দিয়ে বলেছেন, 'অধিক তাপমাত্রা বিমানে প্রযুক্তিগত সমস্যা সৃষ্টি করেছে, যার কারণে সঠিকভাবে রিফুয়েলিং করা যায়নি।' তিনি আরও জানিয়েছেন, ক্রুরা জলখাবার পরিবেশন করছে এবং যাত্রীদের জল সরবরাহ করছে কিন্তু কর্মকর্তাদের কাছ থেকে কোনও স্পষ্ট যোগাযোগ নেই।

অন্যদিকে, উত্তরবঙ্গে বড়সড় ট্রেন দুর্ঘটনা। শিয়ালদামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা, লাইনচ্যুত ২টি কামরা! নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়ার পরই দুর্ঘটনা। দুর্ঘটনা ঘটে রাঙপানি স্টেশনের কাছে। ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা। পিছন থেকে এসে মালগাড়ি ধাক্কা মারে বলে খবর। দুর্ঘটনার জেরে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রীবোঝাই ২টি কামরা দুমড়ে মুচড়ে গিয়েছে। দুর্ঘটনার জেরে নিহত ৯ এবং আহত ৪৬।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.