নিজস্ব প্রতিবেদন: মার্কিন প্রেসিডেন্টের সফরের মধ্যেই জ্বলল রাজধানী। সোমবার প্রায় সারাদিনই উত্তরপূর্ব দিল্লির একাধিক জায়গায় একের পর এক হওয়া সংঘর্ষে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৭। এর মধ্যে রতন লাল নামে এক পুলিস কনস্টেবলও রয়েছেন। আহত হয়েছেন ১৬০ জন। এদের মধ্যে অনেকেই পুলিসকর্মী। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে ৩৫ কোম্পানি আধাসেনা। বিশেষ বৈঠকে বসেছেন অমিত শাহ, দিল্লির উপ-রাজ্যপাল, অরবিন্দ কেজরীবাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ঘূর্ণাবর্তের জের, টানা দু-দিন বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ গোটা রাজ্য


উল্লেখ্য, দিল্লির জাফরাবাদে সিএএ বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে হিংসা ছড়িয়ে পড়ে জাফরাবাদ মেট্রো স্টেশন থেকে মৌজপুর পর্যন্ত। এদিন সিএএ বিরোধী ও সমর্থনকারীদের মধ্যে সংঘর্ষ বেধে যায় জাফরাবাদ, গোকুলপুরী, মৌজপুর, বাবরপুর, ভজনপুরা-সহ একাধিক এলাকায়। সূত্রের খবর সোমবার সারারাত দফয় দফায় সংঘর্ষে চলেছে বিভিন্ন এলাকায়।



থানা থেকে মাত্র কয়েক মিটার দূরেই গোকুলপুর টায়ার মার্কেট। গোটা মার্কেটিই জ্বালিয়ে দিয়েছে হামলাকারীরা। মঙ্গলবার সকালেরও সেই মার্কেট থেকে ধোঁয়া উঠতে দেখা গিয়েছে। মার্কেটের সামনে একাধিক যানবাহন ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে, কোনওটা উল্টে দেওয়া হয়েছে। ভেঙে দেওয়া হয়েছে গাড়ির কাচ। সূত্রের খবর বাবরপুর ও মৌজপুরে নতুন করে সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সবাইকে শান্ত থাকার বার্তা দিলেন কেজরীবাল।


আরও পড়ুন-প্রেমিকের প্রত্যাখ্যান, অভিমানে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী ক্যানিং-এর তরুণী


সোমবার গোলামালের মধ্যে প্রকাশ্য রাস্তায় গুলি চালাতে দেখা গিয়েছেলাল টি-শার্ট পর এক যুবককে। কোনও কোনও মহল থেকে বালা হচ্ছে তার গুলিতেই নিহত হয়েছেন দিল্লি পুলিসের কনস্টেবল রতনলাল। শাহরুখ নামে সেই যুবককে গ্রেফতার করেছে পুলিস।