ঘূর্ণাবর্তের জের, টানা দু-দিন বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ গোটা রাজ্য

উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম শহর কলকাতা সকাল থেকেই  বিরক্তিকর বৃষ্টিতে নাজেহাল শহরবাসী। 

Updated By: Feb 25, 2020, 09:37 AM IST
ঘূর্ণাবর্তের জের, টানা দু-দিন বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ গোটা রাজ্য

নিজস্ব প্রতিবেদন: বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের জের। সকাল থেকেই ঝিরঝির বৃষ্টি। আকাশের মুখ ভার। অন্যদিকে বাতাসে ঠাণ্ডার ছোঁয়া। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম শহর কলকাতা সকাল থেকেই  বিরক্তিকর বৃষ্টিতে নাজেহাল শহরবাসী। আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছিল রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: পুরভোট নিয়ে উভয় সংকটে রাজ্য বিজেপি, সমাধান অমিত শাহ এলেই!

কোঙ্কন থেকে বিহার পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়া সংঘাতেই আবহাওয়ার পরিবর্তন। বৃষ্টি শুরু হয়েছে উত্তর পূর্ব, পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে। পশ্চিমবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টি চলছে। আবহাওয়া দফতর সূত্রে খবর বজ্রবিদ্যু- সহ বৃষ্টি হবে আজ রাজ্যজুড়ে। উত্তরবঙ্গের উপরের ৫ জেলায় বৃষ্টি বাড়বে আগামীকাল। মালদা, ২ দিনাজপুর জলপাইগুড়ি, নদিয়া, মুর্শিদাবাদ ও দুই ২৪ পরগনায় দু-এক পশলা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। 

আরও পড়ুন: লোনের ফাঁদ, স্বনির্ভর গোষ্ঠীর কোটি টাকা নিয়ে বেপাত্তা বোলপুরের দম্পতি

কলকাতায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৭  ডিগ্রি  সেলসিয়াস। গতকাল সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে আদ্রতার পরিমাণ ৫১ থেকে ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সামান্য বৃষ্টিপাত।