আগে ১৮ হাজার কোটি টাকা বন্ধক রাখুন, তারপর বিদেশ যান, জেট মামলায় নরেশকে নির্দেশ হাইকোর্টের

উল্লেখ্য, গত মাসে সস্ত্রীক নরেশ গয়াল মুম্বই বিমানবন্দর থেকে এমিরেটসে দুবাই যাচ্ছিলেন। কিন্তু রানওয়ে ওড়ার মুহূর্তে বিমান ফিরিয়ে এনে তাঁদের জিনিসপত্র নামিয়ে আনা হয়

Updated By: Jul 9, 2019, 03:55 PM IST
আগে ১৮ হাজার কোটি টাকা বন্ধক রাখুন, তারপর বিদেশ যান, জেট মামলায় নরেশকে নির্দেশ হাইকোর্টের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিদেশে যেতে গেলে, জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা তথা প্রাক্তন কর্ণধার নরেশ গয়ালকে ১৮ হাজার কোটি টাকার বন্ধক রাখার নির্দেশ দিল্লি হাইকোর্টের। রীতিমতো ভর্তসনা সুরে বিচারপতি জানান, যদি তাঁকে একান্তই বিদেশে যেতে হয় তাহলে ওই মোটা অঙ্কের টাকা বন্ধক রাখতে হবে। প্রায় ৮ হাজার কোটি টাকা ঋণে জর্জরিত জেট সংস্থা। দীর্ঘদিন বেতন পাননি কর্মীরা। পরিষেবা সম্পূর্ণ বন্ধ। এ অবস্থায় তাঁর বিদেশ সফরে নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্র।

উল্লেখ্য, গত মাসে সস্ত্রীক নরেশ গয়াল মুম্বই বিমানবন্দর থেকে এমিরেটসে দুবাই যাচ্ছিলেন। কিন্তু রানওয়ে ওড়ার মুহূর্তে বিমান ফিরিয়ে এনে তাঁদের জিনিসপত্র নামিয়ে আনা হয়। অভিবাসন দফতর তাঁর বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করে। এই সিদ্ধান্তের চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন নরেশ গয়াল।

আরও পড়ুন- মোদী-শাহের প্ররোচনায় সরকার ফেলে দেওয়ার চেষ্টা চলছে: সিদ্দারামাইয়া

জেটের ভবিষ্যত সুনিশ্চিত করতে ২৯ জুন ব্রিটেনে আদি গোষ্ঠীর সঙ্গে বৈঠকে বসেন জেট কর্মীদের একাংশ। সিদ্ধান্ত হয় বিদেশ লগ্নির উর্দ্ধসীমা অনুযায়ী ৪৯ শতাংশ ব্রিটেনে ওই সংস্থার হাতে থাকবে। জেটের কর্মীদের কাছে থাকবে ২৬ শতাংশ। আর বাকিটা ইকুইটি হিসাবে ঋণদাতাদের দেওয়া হবে।