দিল্লিতে 'ম্যাসেঞ্জার অফ গড'-এর সমর্থনে স্বস্তি, অস্বস্তি বিজেপিতে

দিল্লি নির্বাচনে "দেরা সচ্চা সওদা' বিজেপি কে সমর্থন করবে বলে জানালেন গুরু গুরমিত রাম রহিম সিং। "এমজিএম' ছবি নিয়ে কয়েকদিন আগেও যে বিজেপির সাথে নীতিগত দ্বন্দে জর্জরিত ছিলেন গুরু গুরমিত, আজ সেই বিজেপিকেই সমর্থনের কথা জানালেন তিনি। আগামী ৭ই ফেব্রুয়ারি দিল্লির বিধানসভা নির্বাচন। আপাতভাবেকিরণ বনাম কেজরিওয়ালের গদিযুদ্ধে কিছুটা হলেও অ্যাডভান্টেজ পেলেন কিরণ।

Updated By: Feb 5, 2015, 04:55 PM IST
 দিল্লিতে 'ম্যাসেঞ্জার অফ গড'-এর সমর্থনে স্বস্তি, অস্বস্তি বিজেপিতে

ওয়েব ডেস্ক: দিল্লি নির্বাচনে "দেরা সচ্চা সওদা' বিজেপি কে সমর্থন করবে বলে জানালেন গুরু গুরমিত রাম রহিম সিং। "এমজিএম' ছবি নিয়ে কয়েকদিন আগেও যে বিজেপির সাথে নীতিগত দ্বন্দে জর্জরিত ছিলেন গুরু গুরমিত, আজ সেই বিজেপিকেই সমর্থনের কথা জানালেন তিনি। আগামী ৭ই ফেব্রুয়ারি দিল্লির বিধানসভা নির্বাচন। আপাতভাবেকিরণ বনাম কেজরিওয়ালের গদিযুদ্ধে কিছুটা হলেও অ্যাডভান্টেজ পেলেন কিরণ।

 ৪৭ বছর বয়সী স্বঘোষিত ধর্ম গুরু  গুরমিত রাম রহিম সিং জানান, "২০ লাখ দেরা সচ্চা সওদা' সমর্থককে দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপি কে ভোট দেওয়ায়র জন্য আর্জি জানানো হয়েছে'।  "দেরা সচ্চা সওদা'-এর সমর্থন নিঃসন্দেহে ভোট ব্যাঙ্ক বাড়াবে বিজেপির।এর আগে হরিয়ানাতেও  "দেরা সচ্চা সওদা'-এর সমর্থন পেয়েছে বিজেপি।  এই স্বস্তির সাথে গলার কাঁটাও হতে পারে এই দোস্তি।

পাঞ্জাবে গুরু গুরমিত রাম রহিম সিং এর ছবি "এমজিএম'  কে নিষিদ্ধ করেছে বিজেপি বন্ধু আকালি দল। "এমজিএম' বিতর্কে জলঘোলা হয়েছে সেন্সর বোর্ডেও। "এমজিএম' ছবির প্রকাশের  প্রতিবাদে পদত্যাগ করেছেন  সেন্সর বোর্ডের অনেক সদস্য। ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে "এমজিএম', এমনটাই অভিমত ছিল তাদের।

এই পরিস্থিতিতে বিজেপির সাথে"দেরা সচ্চা সওদা' এর রাজনৈতিক বন্ধুত্ব স্বাভাবিক ভাবেই ভালো চোখে দেখছে না আকালি দল।  এর সাথে অন্য রাজনৈতিক সমীকরণের আঁচ করছে রাজনৈতিক মহল। দিল্লিতে বিজেপি প্রার্থীদেরকে সমর্থন করবে আকালি দলও। বিরোধীদের কটাক্ষ,  বৃহদ সাম্প্রদায়িকতার পথে হাটতে চলেছে বিজেপি।
পরিস্থিতি প্রসঙ্গে আআপ নেতা যোগেন্দ্র যাদব নিজের টুইটার অ্যাকাউন্টে  নিজের মত জানিয়েছেন। "এখন পরিষ্কার বুঝতে পারছি, সেন্সর বোর্ড এমজিএম নিয়ে হঠাৎ করে নিজেদের গুটিয়ে নিলেন', এই বক্তব্যই টুইট করেছেন  যোগেন্দ্র যাদব।

.