৫০০ বছরের অপেক্ষার অবসান! দীপাবলিতে রাম জন্মভূমিস্থলে জ্বলে উঠবে ৫ লাখ প্রদীপ

উত্তরপ্রদেশে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর প্রতি বছর অযোধ্যায় পালন করা হয় দ্বীপোত্সব

Updated By: Nov 7, 2020, 05:31 PM IST
 ৫০০ বছরের অপেক্ষার অবসান! দীপাবলিতে রাম জন্মভূমিস্থলে জ্বলে উঠবে ৫ লাখ প্রদীপ

নিজস্ব প্রতিবেদন: অযোধ্য়ায় এবারের দীপাবলি একেবারে অন্যরকম। কারণ আদালত অযোধ্যায় রামমন্দির গড়ার অনুমতি দেওয়ার পর এটাই প্রথম দীপাবলি। এবার অযোধ্যায় রাম জন্মভূমিতে দ্বীপোত্সব পালন করবে উত্তরপ্রদেশ সরকার।

আরও পড়ুন-অমানবিকতার চূড়ান্ত! টাকা দিতে না পারায় মরণাপন্ন রোগীর গাড়িতে কাঁটা লাগাল পুলিস

রাজ্যের পর্যটনমন্ত্রী নীলকান্ত তিওয়ারি সংবাদমাধ্যমে জানিয়েছেন, এবার দীপাবলিতে অযোধ্যায় রাম জন্মভূমিস্থলে জ্বলে উঠবে ৫ লাখ মাটির প্রদীপ। গত পাঁচশো বছর ধরে এই উত্সবের জন্য অপেক্ষা করেছিল অযোধ্যা।

নীলকান্ত তিওয়ারি বলেন, পাঁচশো বছর লড়াই করার পর শেষপ্রর্যন্ত সুপ্রিম কোর্ট অযোধ্যায় রাম মন্দির তৈরির নির্দেশ দিয়েছে। করোনা সংক্রমণ না হলে এবার দ্বীপোত্সবে কয়েক কোটি মানুষ যোগ দিতে পারতেন। কিন্তু মানুষজনের কাছে অনুরোধ অযোধ্যায় আসবেন না। ভর্চুয়ালি তা দেখুন।

আরও পড়ুন-বিজেপি-কংগ্রেসকে জোর ধাক্কা, একযোগে সহ সভাপতি-বিধায়ক যোগ দিলেন তৃণমূলে

অযোধ্যায় দীপাবলি পালন নিয়ে সম্প্রতি একটি বৈঠক করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই বৈঠকে তিনি বলেন, রাম কি পিড়ি ঘাটে দীপাবলির দিন জ্বলবে ৫.৫১ লাখ মাটির প্রদীপ।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর প্রতি বছর অযোধ্যায় পালন করা হয় দ্বীপোত্সব। এবার রাজ্য পর্যটন দফতরের উদ্যোগে তা পলন করা হবে ১২-১৬ নভেম্বর।

.