তামিলনাড়ু থেকে রাজ্যসভায় মনমোহন! কংগ্রেসের আর্জি প্রত্যাখ্যান স্টালিনের

তামিলনাড়ু থেকে ৩ আসনের একটিতে মনমোহন সিংকে দেওয়ার জন্য ডিএমকে-র কাছে অনুরোধ করেছিল কংগ্রেস। জানা যাচ্ছে, ডিএমকে ইতিমধ্যেই এমডিএমকে-র প্রধান ভাইকোর বরাদ্দ করেছে

Updated By: Jul 1, 2019, 04:06 PM IST
তামিলনাড়ু থেকে রাজ্যসভায় মনমোহন! কংগ্রেসের আর্জি প্রত্যাখ্যান স্টালিনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের রাজ্যসভার মেয়াদ শেষ হয়েছে জুনে। তাঁকে ফের রাজ্যসভায় পাঠাতে চায় কংগ্রেস। কিন্তু বাধ সেধেছে প্রয়োজনীয় বিধায়কের সংখ্যা। হাতে গোনা কয়েকটি রাজ্যে তাদের অস্তিত্ব রয়েছে। বাধ্য হয়েই শরিক দল ডিএমকে-র কাছে দ্বারস্থ হন রাহুল গান্ধী। কিন্তু সেখানেও সাড়া মিলল না বলে সূত্রে খবর।

তামিলনাড়ু থেকে ৩ আসনের একটিতে মনমোহন সিংকে দেওয়ার জন্য ডিএমকে-র কাছে অনুরোধ করেছিল কংগ্রেস। জানা যাচ্ছে, ডিএমকে ইতিমধ্যেই এমডিএমকে-র প্রধান ভাইকোর বরাদ্দ করেছে। বাকি দুটি ডিএমকেরই প্রার্থী হবে বলে জানা যাচ্ছে। সূত্রে খবর, ডিএমকে ট্রেড ইউনিয়ন নেতা এম শাংমুগম এবং প্রবীণ আইনজীবী পি উইলসনকে প্রার্থী হিসাবে ঠিক করেছেন পার্টি প্রেসিডেন্ট এমকে স্টালিন।

আরও পড়ুন- শাসকদলের বিধায়কের বিরুদ্ধে সরব তেলাঙ্গানায় আক্রান্ত মহিলা ফরেস্ট অফিসার

জুনের ১৪ তারিখে রাজ্যসভার মেয়াদ পূর্ণ হয়েছে কংগ্রেসের প্রবীণ নেতা মনমোহন সিংয়ের। অসম থেকে তাঁকে রাজ্যসভায় পাঠানো হয়েছিল। কিন্তু এ বার অসমে কংগ্রেসের ভরাডুবি ফল হওয়ায় রাজ্যসভায় প্রার্থী দিতে ব্যর্থ হয় কংগ্রেস। সে জায়াগায় কামাক্ষ্যা প্রাসাদ তাসাকে রাজ্যসভার সাংসদ করে পাঠায় বিজেপি। উল্লেখ্য, গত মাসেই রাজ্যসভার ৬ আসনে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করে নির্বাচন কমিশন। ১৮ জুলাই হবে নির্বাচন।   

.