''সরকার কি Pegasus কিনেছেন? জবাব চাই'' বিরোধীদের সাংবাদিক বৈঠকে প্রশ্ন রাহুলের

বৈঠকের পরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাহুল গান্ধী সহ বিরোধী দলগুলির দলনেতারা যুগ্ম ভাবে মুলতুবি প্রস্তাব আনছেন সংসদে। 

Updated By: Jul 28, 2021, 02:04 PM IST
''সরকার কি Pegasus কিনেছেন? জবাব চাই'' বিরোধীদের সাংবাদিক বৈঠকে প্রশ্ন রাহুলের

নিজস্ব প্রতিবেদন: বিজেপি বিরোধীতার সুর চড়া করতে দিল্লিতে বৈঠকে বসেছিলেন বিরোধী দলগুলি। সেই বৈঠকের সভাপতিত্ব করেছেন লোকসভার বিরোধী নেতা মল্লিকার্জুন খাড়গে। সেখানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধীও। সেই বৈঠকের পরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাহুল গান্ধী সহ বিরোধী দলগুলির দলনেতারা যুগ্ম ভাবে মুলতুবি প্রস্তাব আনছেন সংসদে। 

এই বৈঠকের শেষে রাহুল গান্ধী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন ''আমরা মুদ্রাস্ফীতি থেকে শুরু করে পেগাসাস বা কৃষকদের সমস্যা, কোনও বিষয়কেই ছোট করে দেখতে রাজি নই। আমরা সংসদে আলোচনা চাই এই সব ইস্যু নিয়ে। গণতন্ত্রের আত্মার উপর আঘাত হানা হচ্ছে।''

আরও পড়ুন, চড়া BJP বিরোধী সুর, কংগ্রেসের ডাকা বৈঠকে তৃণমূলের অনুপস্থিতিতে জোর জল্পনা

বৈঠকের পর সাংবাদিক বৈঠকও করেন বিরোধীরা। রাহুল গান্ধীর কটাক্ষ, ''দেশবাসী জানে দেশের গণতন্ত্রের উপর আঘাত হানা হচ্ছে। দেশের সরকার পেগাসাস কিনেছেন? উত্তর দিতে হবে। সরকার বলেছেন সংসদে পেগাসাস প্রসঙ্গে কোনও কথা হবে না। সংসদে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে। '' 

তিনি আরও বলেন, এই কথা কেবল কংগ্রেসের তরফে নয় সমস্ত বিরোধীদের হয়ে বলছি। দেশের বিরুদ্ধে পেগাসাস নামক হাতিয়ার ব্যবহার করা হয়েছে। এদিন রাহুল গান্ধী দাবি করেন, পেগাসাস নিয়ে আলোচনা করুক সরকার। আমাদের ফোনে আড়িপাতা হয়েছে। দেশের বিরুদ্ধে এই অস্ত্র ব্যবহার করা হয়েছে। 

ব্যবহার করা হয়েছে। 

প্রসঙ্গত, আজ সকাল ১০টায় সংসদে সম মনোভাবাপন্ন বিরোধী দলগুলিকে নিয়ে বৈঠকে বসেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীরা। পেগাসাস সহ একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর আরও চড়ানোর ক্ষেত্রে ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সেই বৈঠকে।