Mumbai Local Train: বোরিভালিতে উঠে আন্ধেরিতে নেমে যায় এই 'নিত্যযাত্রী', শোরগোল নেটপাড়ায়

Mumbai Local Train: যাত্রীরা উপভোগ করতে লাগলেন কুকুরের কীর্তি। ঘুমিয়ে পড়লেও ঠিক সময়ে ঘুম ভাঙল পথ কুকুরের। আন্ধেরি এসে গিয়েছে। ট্রেন থামল। শান্তভাবে নেমে গেল ট্রেন থেকে। ওই পোস্টে দাবি করা হয়েছে, ককুরটি ওই রুটের নিত্যযাত্রী। তবে ওই দাবির স্বপক্ষে অবশ্য কোনও প্রমাণ নেই

Updated By: May 22, 2023, 07:33 PM IST
Mumbai Local Train: বোরিভালিতে উঠে আন্ধেরিতে নেমে যায় এই 'নিত্যযাত্রী', শোরগোল নেটপাড়ায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকাল ট্রেন ছাড়া মুম্বইকে কল্পনা করাই কঠিন। দূর দূরান্তের জেলা থেকে লাখ লাখ মানুষ বাণিজ্যনগরীতে ঢোকেন ওই মুম্বই লোকালে চেপেই। শহরের বিশাল এলাকায় যাওয়া যায় ট্রেনে চড়েই। ফলে মুম্বইকরদের সঙ্গে জড়িয়ে রয়েছে মুম্বইয়ের লোকাল ট্রেন। সেই ট্রেনে এবার নির্দিধায় উঠে পড়ল একটি পথ কুকুর। নেমে পড়ল তার গন্তব্য স্টেশনে। নেটপাড়ায় ভাইরাল হল সেই ভিডিও।

আরও পড়ুন-বাজি কারখানায় বিস্ফোরণ আটকাতে কড়া পদক্ষেপ মন্ত্রিসভার! ক্ষোভপ্রকাশ মুখ্যমন্ত্রীর

ইন্ডিয়া কালচারাল হাব নামে একটি ইনস্টাগ্রাম পেজে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে বোরিভালি স্টেশনে গটগটিয়ে ট্রেনে উঠে পড়লে একটি পথ কুকুর। গেটে একবার দাঁড়াল। ট্রেন ছেড়ে দিল। গেটের কাছে দাঁড়িয়ে কুকুর। এরপর ফাঁকা জায়গা পেয়ে দরজার কাছেই শুয়ে পড়ল। যাত্রীরাও নিজেদের মতো ওঠানামা করতে লাগল। কাউকে কোনওভাবে বিরক্ত করা নয়। বেশ খানিকটা রাস্তা যেতে হবে। ঝিমুনি আসতেই মেঝেতে শুয়ে পড়ল সারমেয়।

এদিকে, যাত্রীরা উপভোগ করতে লাগলেন কুকুরের কীর্তি। ঘুমিয়ে পড়লেও ঠিক সময়ে ঘুম ভাঙল পথ কুকুরের। আন্ধেরি এসে গিয়েছে। ট্রেন থামল। শান্তভাবে নেমে গেল ট্রেন থেকে। ওই পোস্টে দাবি করা হয়েছে, ককুরটি ওই রুটের নিত্যযাত্রী। তবে ওই দাবির স্বপক্ষে অবশ্য কোনও প্রমাণ নেই। তার কাণ্ডকারখানা দেখলে মন ভালো হয়ে যাবে। 

ওই ভিডিয়ো দেখে অনেকেই অনেক ধরনের মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, এভাবে একটি কুকুর খোলামেলা ঘুরছে দেখে ভালো লাগছে। ট্রেনের অন্য়ান্য যাত্রীদের সঙ্গে মিলমিশে যাচ্ছে এটাও দেখার। কেউ লিখেছেন, ও তো আমাদের এই সমাজেরই অংশ। অন্য একজন লিখেছেন, খুব ভালো ভিডিয়ো। ও জানে কেউ ওর ক্ষতি করবে না। ওকে দেখে চিনের ইউলিন উত্সবের কথা মনে পড়ছে। ওই উত্সবে কুকুরদের উপরে অত্য়াচার করে আনন্দ পায় মানুষজন। আমাদের মধ্যে ওদেরও সাচ্ছন্দে বেঁচে থাকার অধিকার আছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.