মানিক 'সরকারের ভাষণ' সম্প্রচার করা হবে না, দুরদর্শনের ভূমিকায় নিন্দা বামেদের, কটাক্ষ মোদীকেও

Updated By: Aug 15, 2017, 04:07 PM IST
মানিক 'সরকারের ভাষণ' সম্প্রচার করা হবে না, দুরদর্শনের ভূমিকায় নিন্দা বামেদের, কটাক্ষ মোদীকেও

ওয়েব ডেস্ক: "যুক্ত রাষ্ট্রীয় কাঠামো ভাঙছে মোদী সরকার", ৭১তম স্বাধীনতা দিবসে দেশের প্রধানমন্ত্রীকে সরাসরি নিশানা করল দেশের বামপন্থীরা। এদিন দুরদর্শন থেকে ত্রিপুরা সরকারকে জানিয়ে দেওয়া হয়, স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রী মানিক সরকারের বক্তৃতা সম্প্রচার করা হবে না। আর এই ঘটনায় যুক্ত রাষ্ট্রীয় কাঠামোয় আঘাত লাগার কথা বলে দেশের প্রধানমন্ত্রীকে সরাসরি কাঠগড়ায় তুলল সিপিআই(এম)। জানুন- কেন ১৫ অগস্টই স্বাধীনতা পেল ভারত?

 

এই ইস্যুতে দলের পলিটব্যুরো থেকে একটি প্রেস বিবৃতি প্রকাশ করে সিপিআই(এম) অল ইন্ডিয়া রেডিও এবং দুরদর্শনের এই 'সেন্সরশিপ'কে কড়া ভাষায় নিন্দা করে। তাদের আরও অভিযোগ, অল ইন্ডিয়া রেডিও এবং দুরদর্শনের পক্ষ থেকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের বক্তৃতা রেকর্ড করা হয় এবং বলা হয়, বক্তব্য 'পরিবর্তন' না করলে তাহলে তা সম্প্রচার করা হবে না। পলিটব্যুরো থেকে ওই বিবৃতিতে বলা হয়, এই সিদ্ধান্ত একজন নির্বাচিত মুখ্যমন্ত্রীর স্বাধীনতায় হস্তক্ষেপই শুধু নয় গণতন্ত্রের ওপরও আঘাতও। আরও এক ধাপ এগিয়ে সিপিএমের দাবি, এই ধরনের ঘটনা জরুরী অবস্থার সময় দেখা গিয়েছে, যখন নির্বাচিত মুখ্যমন্ত্রীর স্বাধীনতায় হস্তক্ষেপ করা হত। এখানেই শেষ নয়, দুরদর্শন এবং অল ইন্ডিয়া রেডিওকে নিজেদের কায়েমী স্বার্থের জন্য কেন্দ্র সরকার ব্যবহার করছে, এই অভিযোগও রয়েছে তাদের।  

 

এরপর পলিটব্যুরো তাদের প্রেস বিবৃতিতে সরাসরি প্রধানমন্ত্রীকে নিশানা করে বলে, "মোদী সরকার যেন কখনই প্রসার ভারতীকে নিজেদের মন্ত্রক মনে না করে।" সম্প্রচারে বাধা দেওয়ার ঘটনায় সরকার কী ব্যবস্থা গ্রহণ করল তা লিখিত আকারে পেতে দাবি জানিয়েছে লাল পার্টি। 

 

 

.