'ZEEL নয় Invesco কে প্রশ্ন করুন' - ড. সুভাষ চন্দ্র জিজ্ঞেস করলেন - 'কার হয়ে কাজ করছে ইনভেসকো? বিনিয়োগকারীদের কেন বিভ্রান্ত করছে?'

জি এন্টারটেইনমেন্টের ক্ষেত্রে ইনভেসকো নিজেই প্রশ্নের মুখে। এখন ZEEL এর প্রতিষ্ঠাতা সুভাষ চন্দ্র ইনভেসকোকে প্রশ্ন করেছেন।

Updated By: Oct 5, 2021, 06:02 PM IST
'ZEEL নয় Invesco কে প্রশ্ন করুন' - ড. সুভাষ চন্দ্র জিজ্ঞেস করলেন - 'কার হয়ে কাজ করছে ইনভেসকো? বিনিয়োগকারীদের কেন বিভ্রান্ত করছে?'

নিজস্ব প্রতিবেদন: জি এন্টারটেইনমেন্টের (Zee Entertainment) ক্ষেত্রে ইনভেসকো (Invesco) নিজেই বিড়ম্বনার মধ্যে রয়েছে। কার নির্দেশে তারা কাজ করছে সেই বিষয়ে ইনভেসকোর (Invesco) কাছে কোনও উত্তর নেই। সর্বোপরি, যে প্রশ্নটি উঠছে তা হল একটি ভাল চুক্তিতে বাধা দেওয়ার চেষ্টা কেন করছে ইনভেসকো (Invesco)? কার হয়ে কাজ করছে ইনভেসকো (Invesco) এবং কেন বিনিয়োগকারীদের বিভ্রান্ত করছে এই প্রশ্ন উঠছে বার বার। 

ইনভেসকোকে (Invesco) নিয়ে যে প্রশ্নগুলি উঠছে সেগুলি হল, 
১. ইনভেসকো (Invesco) কার নির্দেশে কাজ করছে?
২. ইনভেসকোর (Invesco) পিছনে থেকে কারা ষড়যন্ত্র করছে?
৩. ইনভেসকো (Invesco) কেন বিনিয়োগকারীদের স্বার্থের বিরুদ্ধে?
৪. ইনভেসকো (Invesco) কি কোনও কর্পোরেট হাউসের পুতুল?
৫. আপনি কেন অনভিজ্ঞ বোর্ড সদস্যদের প্রস্তাব দিলেন?
৬. ইনভেসকোর (Invesco) চিন্তা শুধুমাত্র ১৮% নিয়ে বাকিদের সম্পর্কে নয় কেন?
৭. নিজের কোন পরিকল্পনা না থাকে, তাহলে কেন বাধা দিচ্ছেন?
৮. ইনভেসকো (Invesco) কি আর্থিক বিনিয়োগকারী নাকি কৌশলী?

আরও পড়ুন: IAF: এলএসির ওপারে শক্তি বাড়াচ্ছে চিন; পুরোপুরি তৈরি ভারতও, লাল ফৌজকে সতর্ক করলেন বায়ুসেনা প্রধান

এই বিষয়ে ZEEL এর প্রতিষ্ঠাতা ড. সুভাষ চন্দ্রের বক্তব্য হল, কে কোম্পানি চালাচ্ছে সেই বিষয়ে তার কোনও বক্তব্য নেই। তিনি চান কোম্পানি আরও বড় হোক এবং শেয়ারহোল্ডারদের লাভ হোক। তিনি আরও বলেন তিনি এবং তার সহযোগীরা অনেক কষ্ট করে কোম্পানি বানিয়েছেন এবং এখন তার কোনও লাভ অথবা ক্ষতির পরোয়া নেই। মিডিয়ার অন্যান্য সহকর্মীদের হয়ত অন্তর্নিহিত ইচ্ছা রয়েছে তাই তারা আমাদের কথা শোনাতে চাননা। ইনভেসকো (Invesco) সম্পর্কে তিনি বলেন তারা ভাল বিনিয়োগকারীর এবং তারা তাদের অভিপ্রায় স্পষ্ট করুক। ইনভেসকোকে (Invesco) জানাতে হবে তারা কাকে দিতে চায় কোম্পানি, পুনিত গোয়েঙ্কা নাকি অন্য কেউ? এছাড়াও ছয় জন ডিরেক্টরের ব্যাকগ্রাউন্ড কি সেটাও তারা জানাক। ইনভেসকোকে (Invesco) পরিষ্কার করে জানাতে হবে তাদের দিল কি এবং তারপর শেয়ারহোল্ডারদেরকে সিদ্ধান্ত নিতে দিতে হবে তারা সনির ডিল পছন্দ করছেন নাকি ইনভেসকোর (Invesco) ডিল। রেগুলেটরদের মূল কাজ ছোট শেয়ারহোল্ডারদের স্বার্থ দেখা। ফলত তাদেরও উচিত ইনভেসকোকে (Invesco) প্রশ্ন করা। 

ZEEL-এর মুখপাত্র জানিয়েছেন, "ন্যাশনাল কোম্পানি আইন ট্রাইব্যুনালের সামনে শুনানির পরবর্তী তারিখ বৃহস্পতিবার, ৭ অক্টোবর ২০২১। কোম্পানির বোর্ড কর্তৃক গৃহীত সিদ্ধান্ত এবং নির্দেশ অনুযায়ী, যা ১ লা অক্টোবর ২০২১ -এ জানান হয়েছিল, কোম্পানি ইতিমধ্যেই বম্বে হাই কোর্টকে জানিয়েছে ইনভেসকো ডেভেলপিং মার্কেটস ফান্ড এবং OFI গ্লোবাল চায়না ফান্ড এলএলসি কর্তৃক প্রেরিত রিকুইজিশন নোটিশটি যেন  অবৈধ ঘোষণা করা হয়। কোম্পানি তার সমস্ত শেয়ারহোল্ডারদের স্বার্থ রখ্যার জন্য আইন অনুসারে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ গ্রহণ করবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.