জুনের মাঝামাঝিতে বাজারে আসছে DRDO-র করোনা ওষুধ 2-DG, জানাল Dr Reddy's

কত হবে ওষুধের মূল্য?

Updated By: May 20, 2021, 10:22 AM IST
জুনের মাঝামাঝিতে বাজারে আসছে DRDO-র করোনা ওষুধ 2-DG, জানাল Dr Reddy's

নিজস্ব প্রতিবেদন: টিকার পাশাপাশি তৈরি হয়েছে করোনা প্রতিরোধে তৈরি হয়েছে ওষুধ, ২-ডিঅক্সি-ডি-গ্লুকোজ বা ২-ডিজি (2-deoxy-D-glucose /2-DG)। ডক্টর রেড্ডিস ল্যাবরেটরি (Dr Reddy's Laboratories) ও ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (DRDO) যৌথ উদ্যোগে তৈরি হয়েছে এই ওষুধ। কিন্তু কবে থেকে এটি খোলা বাজারে মিলবে? উত্তর দিল ডক্টর রেড্ডিস ল্যাবরেটরি (Dr Reddy's Laboratories।

আরও পড়ুন: ঘূর্ণিঝড়ের সতর্কতা সত্ত্বেও কেন সমুদ্রে বার্জ? তদন্তে উচ্চপর্যায়ের কমিটি

বুধবার সংস্থার তরফে জানান হয়েছে, জুন মাসের মাঝামাঝিতে বাজারজাত হবে করোনা প্রতিরোধক ওষুধ ২-ডিজি। তার ঠিক আগে নির্দিষ্ট করে দেওয়া হবে ওযুধটির দাম। তবে যাতে সব স্তরের মানুষ ওষুধটি কিনতে পারে, সেই কথা মাথায় রেখেই ওষুধটির দাম ধার্য হবে। গত ১৭ মে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের হাত দিয়ে আত্মপ্রকাশ করেছে ২-ডিজি-এর প্রথম ব্যাচ।  

আরও পড়ুন: একদিনে ২০ লক্ষের বেশি COVID Tests, বিশ্ব রেকর্ড ভারতের

জানা গিয়েছে, ডক্টর রেড্ডিস ল্যাবরেটরি (Dr Reddy's Laboratories) ও ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (DRDO) যৌথ উদ্যোগে ইনস্টিটিউট অফ নিউক্সলিয়ার মেডিসিন অ্যান্ড অ্যালাইড সায়েন্সের (Institute of Nuclear Medicine and Allied Sciences) ল্যাবে ওষুধটি তৈরি হয়েছে। পাউডার আকারে ওষুধটি মিলবে। জলে গুলে খেতে হবে।  

.