Viral Video:'দম লাগাকে হাইসা', স্বামীকে পিঠে চাপিয়ে ছুট দিল বউরা

সমাজে লিঙ্গ সমতা আনতে এই প্রতিযোগিতার আয়োজন বলে জানিয়েছেন উদ্যোগতারা ৷ 

Updated By: Mar 12, 2021, 11:56 AM IST
Viral Video:'দম লাগাকে হাইসা', স্বামীকে পিঠে চাপিয়ে ছুট দিল বউরা

নিজস্ব প্রতিবেদন: টুলে বা বেঞ্চে উঠে  স্ত্রীর কাঁধে চেপে বসলেন স্বামীরা৷ এরপর হুইসেল বাজতেই দৌড় দেয় স্ত্রীরা। এটি দৌড় প্রতিযোগিতা। যাতে অংশ নেন স্বামী-স্ত্রী একসঙ্গে৷ ‘Dum Laga Ke Haisha’ ছবিতে দেখা গিয়েছিল, স্ত্রীকে কাঁধে করে নিয়ে দৌড়ানোর প্রতিযোগিতা। ঠিক সেই ধাঁচেই এই প্রতিযোগিতা, তবে এখানে স্বামীকে কাঁধে নিয়ে দৌড়াতে হয়।

৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবসে এমন প্রতিযোগিতার আয়োজন করা হয় দেবঘট গ্রাম পঞ্চায়েতের স্থানীয় স্কুলের মাঠে ৷ ১৬জন বিভিন্ন বয়সের দম্পতি এই প্রতিযোগিতায় অংশ নেন৷ ১০০ মিটারের এই দৌড়াতে হয় স্বামীকে কাঁধে নিয়ে। নিজেদের শক্তি প্রদর্শন ছিল এদিনের প্রতিযোগিতার মূল লক্ষ্য। 

 

সমাজে লিঙ্গ সমতা আনতে এই প্রতিযোগিতার আয়োজন বলে জানিয়েছেন উদ্যোগতারা ৷ মেয়েরাও সমানভাবে সংসারের বোঝা টানতে সক্ষম, পাশাপাশি স্বামীর দায়িত্ব নিতে সদা প্রস্তুত।  সেই লক্ষ্যেই স্বামীকে কাঁধে নিয়ে দৌড়ালেন বাড়ি বউরা। 

এই দৌড়ের ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আসা মাত্রই ভাইরাল। কাটমুন্ডু থেকে ১৫০ কিমি দূরে অবস্থিত এই স্কুলের মাঠে এই প্রতিযোগিতা হয়। যা দেখতে ভিড় জমিয়েছিল এলাকার মানুষজন। শুধু তাই নয় ভিডিও দেখতে ভিড় করছেন নেট নাগরিকরাও।