নিজস্ব প্রতিবেদন: উর্জিত প্যাটেলের পর আরও এক অর্থনীতিবিদ পদত্যাগ করলেন মোদী সরকারের অর্থনৈতিক উপদেষ্টা কমিটি থেকে। মঙ্গলবার ওই কমিটি থেকে ইস্তফা দেওয়ার খবর টুইটারে জানান অর্থনীতিবিদ এবং লেখক সুরজিত্ ভল্লা। গত ১ ডিসেম্বর তিনি-ও ব্যক্তিগত কারণ দেখিয়ে ইস্তফাপত্র পাঠিয়ে দেন প্রধানমন্ত্রী দফতরে। তবে, রিজার্ভ ব্যাঙ্কের গভর্নরের পদ থেকে উর্জিত প্যাটেলের ইস্তফা দেওয়ার পরই এই খবর প্রকাশ্যে আসে। তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- বিধানসভার হারে বিজেপির শেষের শুরু, নয়াদিল্লি থেকে জানিয়ে দিলেন মমতা


উল্লেখ্য, সোমবার কার্যত সবাইকে চমকে গভর্নর পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন উর্জিত প্যাটেল। এক বিবৃতি দিয়ে উর্জিত জানান, ব্যক্তিগত কারণেই পদত্যাগ করছেন তিনি। যদিও তাঁর পদত্যাগ নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। কেন্দ্র ও রিজার্ভ ব্যাঙ্কের টানাপোড়েনেই তিনি ওই পদ থেকে সরে দাঁড়াচ্ছেন বলে মনে করছে বিভিন্ন মহল।


আরও পড়ুন- ছত্তীসগঢ়ে ভরাডুবির পর মোদীর ঢাল হয়ে দায় নিলেন রমন


ভল্লার পদত্যাগের বিষয়ে প্রধানমন্ত্রীর দফতরের তরফে বলা হয়েছে, তাঁর ইস্তফাপত্র গ্রহণ করা হয়েছে। অন্য প্রতিষ্ঠানে যোগ দেওয়ার জন্য অর্থনৈতিক উপদেষ্টা কমিটি থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। উল্লেখ্য, এই পদে আংশিক সময়ে উপদেষ্টা হিসাবে কাজ করছিলেন সুরজিত্ ভল্লা। এই উপদেষ্টা কমিটির নেতৃত্বে রয়েছেন নীতি আয়োগের সদস্য বিবেক দেবরায়। সুরজিত্ ভল্লার মতো আংশিক সময়ের জন্য কাজ করছেন অর্থনীতিবিদ রথীন রায়, অশিমা গয়াল, শামিকা রবি।