দিল্লি হিংসায় টাকার জোগান দেন প্রাক্তন আপ কাউন্সিলর তাহির! গ্রেফতার করল ইডি

বছর ২৪-২৫ ফেব্রুয়ারি  সিএএ প্রতিবাদকে ঘিরে হিংসা ছড়িয়ে পড়ে দিল্লিতে। ওই হিংসায় ৫৩ জনের মৃত্যু হয়, আহত হন ২০০ জন

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 31, 2020, 06:03 PM IST
দিল্লি হিংসায় টাকার জোগান দেন প্রাক্তন আপ কাউন্সিলর তাহির! গ্রেফতার করল ইডি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ফেব্রুয়ারিতে দিল্লি হিংসায় জড়িত থাকার অভিযোগ তিহাড় জেলে বন্দি পূর্ব দিল্লির বহিষ্কৃত আপ কাউন্সিলর তাহির হুসেন। এবার দিল্লি হিংসায় টাকার জোগান দেওয়ার অভিযোগে তাকে ৬ দিনের হেফাজতে নিল ইডি। দিল্লি হিংসার সময়ে আইবি অফিসার অঙ্কিত শর্মার খুনে জড়িত থাকার অভিযোগও রয়েছে তাহিরের বিরুদ্ধে।

আরও পড়ুন-প্রকৃত নিয়ন্ত্রণ রেখা পার করেনি লাল ফৌজ! উল্টো সুর বেজিংয়ের

সোমবার তাহির হুসেনকে ৬ দিনের রিমান্ডে খান মার্কেটে ইডির সদর দফতরে আনেন ইডি অফিসাররা। দিল্লি হিংসায় টাকার জোগান দেওয়ার ক্ষেত্রে তার কী ভূমিকা ছিল তা তাহিরের কাছ থেকে জানার চেষ্টা করবেন আধিকারিকরা। দিল্লি হিংসার সময়ে তার সঙ্গে হাওয়ালা কারবারিদের যোগাযাগ ছিল বলে জানা যাচ্ছে। এছাড়াও তবলিঘি জামাত প্রধান মওলানা সাদের সঙ্গে তার যোগাযোগের ব্যাপারেও তাকে জেরা করা হবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন-আনলক ৪-এ মেট্রো চালুতে সবুজ সঙ্কেত, আগামিকাল জরুরি বৈঠকে বসছে বোর্ড 

এবছর ২৪-২৫ ফেব্রুয়ারি  সিএএ প্রতিবাদকে ঘিরে হিংসা ছড়িয়ে পড়ে দিল্লিতে। ওই হিংসায় ৫৩ জনের মৃত্যু হয়, আহত হন ২০০ জন। সেই হিংসায় জড়িয়ে যায় তাহিরের নাম। তার ঘরে থেকে হামালা চালানো হয় বলে অভিযোগ উঠেছে। পাশাপাশি ওই হিংসার সময়ে খুন হন আইবি অফিসার অঙ্কিত শর্মা। ওই হত্যাকাণ্ডে তাহিরের মদত ছিল বলে অভিযোগ উঠেছে।  সূত্রের খবর, দিল্লি হিংসায় তার জড়িত থাকার কথা স্বীকার করেছে তাহির।