Ram Rahim: দোরগড়ায় ভোট! 'ধর্ষক-খুনি' রাম রহিমের ছুটির আবদার মেনে নিল কমিশন...

Ram Rahim Parole: মঙ্গলবার সকালে রাম রহিমের আর্জি মেনে ২০ দিনের জন্য তাঁকে প্যারোলে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। যদিও কমিশন কড়া শর্ত চাপিয়েছে। 

Updated By: Oct 1, 2024, 08:24 PM IST
Ram Rahim: দোরগড়ায় ভোট! 'ধর্ষক-খুনি' রাম রহিমের ছুটির আবদার মেনে নিল কমিশন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্ষণ থেকে শুরু করে খুন, একাধিক মামলায় অভিযুক্ত রাম-রহিম যাবজ্জীবন সাজাপ্রাপ্ত। চলতি বছরের শুরুর দিকে ১০ নং বার প্যারোলে ছাড়া পায় রাম রহিম। ফের হরিয়ানা ভোটের আগে প্যারোলে ছুটির আবেদন করে সে। সেই আর্জি অনুমোদন করেছে নির্বাচন কমিশন। হরিয়ানার বিজেপি সরকার তাঁর প্যারলে মুক্তির আর্জি আগেই মঞ্জুর করেছিল। রাজ্যে বিধানসভা ভোট ঘোষণা হয়ে যাওয়ায় কমিশনের অনুমতির প্রয়োজন ছিল। সেই অনুমতি মিলেছে।

মঙ্গলবার সকালে তাঁর আর্জি মেনে ২০ দিনের জন্য তাঁকে প্যারোলে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। যদিও কমিশন কড়া শর্ত চাপিয়েছে। জানানো হয়েছে, ডেরা প্রধান জামিনে মুক্ত কুড়ি দিন হরিয়ানায় যেতে পারবেন না। পারবেন না ভোটের প্রচার করতে। এমনকি সামাজিক মাধ্যমেও নির্বাচন নিয়ে পোস্ট দিতে পারবেন না তিনি। যদিও ধর্ষক রাম রহিমের এমন বার বার ছুটির ঘটনায় প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধী শিবির।

অন্যদিকে ডেরা প্রতিনিধিরা জানিয়েছেন, রাম রহিমের বাবা মাঘর সিংয়ের মৃত্যুবার্ষিকী ৫ অক্টোবর। ওই দিনকে  পরমার্থী দিবস হিসাবে পালন করা হবে। তাই জন্য প্যারোলে ২০ দিনের ছুটি চাওয়া হয়েছে। তাছাড়া যেহেতু রাম রহিম এক বছরে ৯১ দিনের জন্য জেল থেকে অস্থায়ী মুক্তি পাবেন এমনটাই জানিয়েছিল আদালত সেই হিসেবে দেখতে গেলে তার এ বছর ২০ দিনের প্যারোলে ছুটি এখনও বাকি আছে। এর আগে তিনি চলতি বছরে দু দফায় ৫০ দিনের এবং ২১ দিনের প্যারোলে মুক্তি পেয়েছেন। তিনি এখনও ২০ দিনের প্যারোল পেতে পারেন আইনানুযায়ী।

আরও পড়ুন:Kerala: MBBS-এ ফেল! ডাক্তারি পড়ুয়ার হার্ট অপারেশনে বেঘোরে মৃত্যু রোগীর...

প্রসঙ্গত, ২০২০-তে জেল হওয়ার পর এখনও পর্যন্ত ১৪ বার তাঁকে প্যারলে মুক্তি দিয়েছে হরিয়ানার বিজেপি সরকার। রাম রহিমের প্যারলে মুক্তি নিয়ে বারবার বির্তকের সৃষ্টি হয়ে এসেছে। এবারেও বিরোধীদের প্রশ্ন, কেন বারে বারে তাঁকে প্যারলে মুক্তি দিচ্ছে সরকার। রাজনৈতিক মহলের মতে, রাম রহিমের ভক্তদের খুশি করতেই এই সিদ্ধান্ত। তিনি প্রচার না করলেও ভক্তরা তাঁর সাক্ষাৎ পেলেও ভোটের বাক্সে প্রতিফলন পড়বে। 

উল্লেখ্য, ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে ২০১৭ সালে রাম রহিমকে কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছিল হরিয়ানার পঞ্চকুলা আদালত। এই ঘটনার কথা প্রকাশ্যে আনার জন্য খুন হতে হয় এক সাংবাদিককে। সেই ঘটনায় আরও তিনজনের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিম। এই মামলার অন্য অভিযুক্তরা হলেন অবতার সিং, কৃষাণ লাল, জসবীর সিং এবং সাবদিল সিং। অভিযুক্তদের মধ্যে একজন বিচার চলাকালীন মারা যান। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.