Tamil Nadu-তে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ১১, গুরুতর আহত ৩৬

দমকলের ১০টি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করছে।

Updated By: Feb 12, 2021, 06:14 PM IST
Tamil Nadu-তে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ১১, গুরুতর আহত ৩৬
ছবি সৌজন্যে- ANI

নিজস্ব প্রতিবেদন- Tamil Nadu-র বিরুধানগরে একটি বাজি কারখানায় বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১১ জন। ৩৬ জন গুরুতর আহত বলে জানা গিয়েছে। Chennai থেকে প্রায় 5০০ কিমি দূরে অবস্থিত বিরুধানগরের (Virudhunagar) বাজি কারখানায় দুপুর দেডঞটা নাগাদ বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে গোটা এলাকা। বাজি তৈরির জন্য একাধিক রাসায়নিক মেশানোর কাজ চলছিল সেই সময়। তখনই বিস্ফোরণ ঘটে বলে জানা যাচ্ছে। সেই সময় বহ শ্রমিক ওই কারখানায় কাজ করছিলেন। 

আশেপাশের একাধিক এলাকা থেকে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। এই মুহূর্তে দমকলের ১০টি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করছে। বিস্ফোরণের ফলে কারখানার আশেপাশের অঞ্চলেও আগুন ছড়িয়েছে বলে খবর। Prime Minister Narendra Modi এই বিস্ফোরণের (Explosion) ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। PMO-র তরফে টুইটে লেখা হয়েছে, ''বিরুধানগরের (Virudhunagar) বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা দুঃখজনক। এই শোকের সময় স্বজনহারানো পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। প্রশাসন ঘটনাস্থলে উদ্ধারকাজে সবরকম সহযোগিতা করবে।'' 

আরও পড়ুন-  'বিপজ্জনক' হ্রদের খোঁজ, ধস নামলেই উত্তরাখণ্ডে আসতে পারে হড়পা বান

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী E Palaniswami মৃতদের পরিবারকে তিন লাখ ও আহতদের এক লাখ টাকা ক্ষতিপূরণের প্রতিশ্রুতি দিয়েছেন। স্থানীয় প্রশাসন মনে করছে, নিছক দুর্ঘটনা। বাজি তৈরির সময় কোনওভাবে বারুদের স্তুপে আগুন লাগে। সেখান থেকেই বিস্ফোরণ বলে আন্দাজ করা হচ্ছে। বিস্ফোরণের কারণ খুঁজতে তদন্ত হবে বলে জানিয়েছেন স্থানীয় পুলিস-প্রশাসন।