FACT CHECK: ৩ মে থেকে কি Lockdown ঘোষণা করতে চলেছেন Modi? আসল খবর কী?

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর  (PM Narendra Modi) ছবি দিয়ে লকডাউনের (Lockdown) ভুয়ো খবর ছড়ানো হয়েছিল। 

Updated By: Apr 30, 2021, 11:33 PM IST
FACT CHECK: ৩ মে থেকে কি Lockdown ঘোষণা করতে চলেছেন Modi? আসল খবর কী?

নিজস্ব প্রতিবেদন: ৩ থেকে ২০ মে পর্যন্ত দেশজুড়ে লকডাউন (Lockdown) জারির সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এমন গুজব রটেছে সারা দেশে। ভাইরাল হয়েছে একটি চ্যানেলের স্ক্রিনশটও। ফেসবুক, হোয়াটসঅ্যাপে অনেকে শেয়ারও করে ফেলেছেন। তবে গোটাটাই ভুয়ো খবর। এমন কোনও সিদ্ধান্ত এখনও পর্যন্ত নেয়নি ভারত সরকার। 

ভুয়ো পোস্টে দাবি করা হয়েছিল, করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ রুখতে ৩ মে থেকে লকডাউন জারির সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। যদিও প্রধানমন্ত্রী নিজেও স্পষ্ট করে দিয়েছেন, লকডাউন (Lockdown) সমস্যার সমাধান নয়। বরং অন্তিম বিকল্প। 

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর  (PM Narendra Modi) ছবি দিয়ে লকডাউনের (Lockdown) ভুয়ো খবর ছড়ানো হয়েছিল। তাতে দাবি করা হয়েছিল, ১৫ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন জারি হল দেশে। ওই খবরটি ভুয়ো বলে টুইট করেছিল প্রেস ইনফরমেশন ব্যুরো। 

দিন কয়েক আগে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী  (PM Narendra Modi) বলেছিলেন, গতবছর কোভিড ভ্যাকসিন ছিল না। দেশে পিপিই কিট, চিকিৎসা পরিকাঠামো না থাকায় লকডাউন করতে হয়েছিল। এবার তেমনটা নয়।  লকডাউন শেষ বিকল্প হওয়া উচিত। ক্ষুদ্র কনটেনমেন্ট জোনে জোর দিতে হবে। 

আরও পড়ুন- Covid মোকাবিলায় মানুষের পাশে দাঁড়াতে সেনাকে আপৎকালীন আর্থিক ক্ষমতা দিল কেন্দ্র

.