কৃষি আইন নিয়ে একগুঁয়ে মনোভাব থেকে বেরোতেই হবে কেন্দ্রকে, প্রিয়াঙ্কা গান্ধী

কৃষি আইন নিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে কংগ্রেসকে।

Updated By: Jan 9, 2021, 07:17 PM IST
কৃষি আইন নিয়ে একগুঁয়ে মনোভাব থেকে বেরোতেই হবে কেন্দ্রকে, প্রিয়াঙ্কা গান্ধী

নিজস্ব প্রতিবেদন: কৃষক বিক্ষোভে বিরোধী দল হিসেবে এবার কেন্দ্রের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে কংগ্রেসকে। কৃষি আইন প্রত্যাহার ছাড়া কেন্দ্রের কোনও সাফাইই মেনে নেওয়া হবে না। কৃষি আইন নিয়ে কেন্দ্রীয় সরকারকে তার একগুঁয়ে মনোভাব থেকে বেরিয়ে আসতেই হবে। বললেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি আইনকে (farm law) গোড়া থেকেই 'কৃষকবিরোধী আইন' বলে উল্লেখ করে আসছে কংগ্রেস। আন্দোলনকারী কৃষকদের প্রতি মোদী সরকারের (modi government) আচরণ নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন রাহুল গান্ধী (rahul gandhi)। এই নিয়ে আটবার আলোচনায় বসল কৃষক ও কেন্দ্রীয় সরকার। কিন্তু তা ব্য়র্থ হয়েছে। এই পরিস্থিতিতে দলীয় অবস্থান ঠিক করতে জরুরি বৈঠক করল কংগ্রেস। রাহুল দেশে নেই। শারীরিক অসুস্থতার কারণে বৈঠকে থাকতে পারেননি সোনিয়া। তাঁদের অনুপস্থিতিতে বৈঠকের দায়িত্ব সামলালেন প্রিয়াঙ্কাই (priyanka Gandhi)। সেই বৈঠকেই তিনি এইসব কথা বলেন।

প্রায় দেড় মাস হতে চলল কৃষক আন্দোলনের মেয়াদ। জরুরি ওই বৈঠকে দলের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা জানিয়ে দিলেন, আর পিছন দিক থেকে নয়, বিরোধী দল হিসেবে এবার কেন্দ্রের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে কংগ্রেসকে। তিন কৃষি আইন প্রত্যাহার করার কথা ছাড়া কেন্দ্রের কোনও যুক্তিই শোনা হবে না। প্রিয়াঙ্কার এই অবস্থান নিয়ে সন্তুষ্ট কংগ্রেস। কেননা, তাদের মতে, এর ফলে তাদের আন্দোলন একটা দিশা পাবে।

অবশ্য এর আগেও প্রিয়াঙ্কা কৃষক বিক্ষোভ নিয়ে কড়া মন্তব্য করেছেন। বলেছিলেন, স্বাধীন ভারতে এর আগে এত অহঙ্কারী সরকার কখনও আসেনি।

Also Read: 'নিরপেক্ষ হোন', ভোটের আগে প্রশাসনিক কর্তাদের উপর চাপ বাড়ালেন Governor