ট্রাক্টর Rally বানচালের ছক, ৪ কৃষক নেতাকে 'খুনের ষড়যন্ত্র' মুখোশধারীর!

শুক্রবার এই অভিযোগে এক ব্যক্তিকে ধরে পুলিসের হাতে তুলে দেন আন্দোলনরত কৃষকরা। 

Updated By: Jan 23, 2021, 02:14 PM IST
ট্রাক্টর Rally বানচালের ছক, ৪ কৃষক নেতাকে 'খুনের ষড়যন্ত্র' মুখোশধারীর!

নিজস্ব প্রতিবেদন : কৃষক আন্দোলন বানচাল করতে খুনের ছক! এমনই বিস্ফোরক দাবি করেছেন সিংঘু সীমান্তে আন্দোলনত রত কৃষকরা। তাঁদের অভিযোগ, এক মুখোশধারী ছক কষেছিল ৪ কৃষক নেতাকে খুনের। ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসেব দিন ট্রাক্টর Rally বানচাল করতেই এই ষড়যন্ত্র করা হয়েছিল। শুক্রবার এই দাবিতে এক ব্যক্তিকে ধরে পুলিসের হাতে তুলে দেন আন্দোলনরত কৃষকরা। 

কৃষক নেতা কুলবন্ত সিং সাধু দাবি করেছেন, "কৃষক বিদ্রোহ বানচাল করতে বিভিন্ন এজেন্সি চেষ্টা চালাচ্ছে।" তিনি আরও অভিযোগ করেছেন, "ওই মুখোশধারী ও তার সঙ্গীসাথীদের হুমকি দেওয়া হয়েছে যে যদি কোনও তথ্য তারা ফাঁস করে দেয়, তাহলে তাদের পরিবারের সদস্যদের খুন করা হবে।"

অন্যদিকে সাংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় অভিযুক্ত মুখোশধারী জানায়, "২৬ জানুয়ারির আগেই কৃষকদের আন্দোলন থামিয়ে দিতে চেয়েছিলাম আমরা। না থামলে, আমাদের পরিকল্পনা ছিল, প্রথমে শূন্যে গুলি ছোঁড়া। অন্যদিকে আমাদের দলের অন্য সঙ্গীরা তখন পিছন থেকে গুলি ছুঁড়ত, যাতে ঘটনাস্থলে উপস্থিত পুলিস আধিকারিকরা ভাবেন যে কৃষকরা তাঁদের উদ্দেশ করে গুলি চালাচ্ছে।" ২ মহিলা সহ দলে তারা মোট ১০ জন রয়েছে বলেও জানিয়েছে ওই মুখোশধারী।

এরপরই তাঁর বিস্ফোরক স্বীকারোক্তি, "আমাদের দলকে এখানে দু-জায়গায় অস্ত্র দেওয়া হয়। পরিকল্পনা ছিল, ২৬ জানুয়ারি মিছিলের সময়, আমাদের দলের অর্ধেক সংখ্যক সদস্য় পুলিসের পোশাকে উপস্থিত থাকবে। আন্দোলনকারী কৃষকদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করবে তারা। এর পাশাপাশি, আমাদেরকে ৪ জনের ছবি দেওয়া হয়েছিল। যাঁরা মঞ্চে উপস্থিত থাকবেন। যাঁদেরকে গুলি করতে হবে। আমাদের যিনি এই নির্দেশ দিয়েছিলেন, তিনি একজন পুলিস। আমরা টাকার জন্য় কাজ করছিলাম। এই পরিকল্পনা সফল করতে আমাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছিল।"

আরও পড়ুন, Republic Day-তে রাজধানীর বুকে ট্রাক্টর মিছিল হবেই, কেন্দ্রের সঙ্গে আলোচনা শেষে ঘোষণা কৃষকদের

.