close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

গৃহবন্দি থাকার পর এবার আটক জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা

গত ৬ অগাস্ট সংসদে ফারুক আবদুল্লার অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন একাধিক সাংসদ

Updated: Sep 16, 2019, 02:21 PM IST
গৃহবন্দি থাকার পর এবার আটক জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা

নিজস্ব প্রতিবেদন: অবশেষে আটক জম্মু ও কাশ্মীরে প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। পাবলিক সেফটি অ্যাক্ট-এ অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। এই আইনের বলে টানা ২ বছর বিচার ছাড়াই আটক রাখা যাবে তাঁকে।

আরও পড়ুন-রাজীব কুমার নিম্ন আদালতে আগাম জামিনের আবেদন করতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল সিবিআই

উল্লেখ্য, গত ৪ অগাস্ট থেকে শ্রীনগরে তাঁকে গৃহবন্দি করে রাখা হয়েছিল। এবার তাঁকে আটক করা হল। সূত্রের খবর, পাবলিক সেফটি অ্যাক্টে তাঁর বাড়িতেই তাঁকে আটক করা হবে। তবে পরিবারের লোকজন ও আত্মীয়দের সঙ্গে দেখা করার ক্ষেত্রে কোনও বাধা থাকবে না।

উল্লেখ্য, সোমবারই সুপ্রিম কোর্টে একটি মামলার শুনানি হয়। ওই মামলায় এমডিএমকে নেতা ভাইকো প্রশ্ন তোলেন, কেন ফারুক আবদুল্লাকে আদালতে তোলা হচ্ছে না। এনিয়ে কেন্দ্রের কাছে জবাব তলব করেছে শীর্ষ আদালত।

প্রসঙ্গত, গত ৬ অগাস্ট সংসদে ফারুক আবদুল্লার অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন একাধিক সাংসদ। ওই প্রশ্নের উত্তরে অমিত শাহ বলেন, ফারুক আবদুল্লাকে গ্রেফতার বা আটক করা হয়নি। তিনি নিজের ইচ্ছেতে তাঁর ঘরেই রয়েছেন।

আরও পড়ুন-রাজীবকে ধরতে রাজ্যের উপর চাপ বাড়াল সিবিআই, নবান্নে গিয়ে চিঠি মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে

গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর রাজ্যে কমপক্ষে ৪০০ রাজনৈতিক নেতাকে গৃহবন্দি করা হয়। এর মধ্যে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতি। গুলাম নবি আজাদের মতো নেতা কাশ্মীরের বাইরে থাকায় গৃহবন্দি হওয়ার হাত থেকে বেঁচে যান।