জাতের দোহাই! মেলেনি গাড়ি, মেয়ের মৃতদেহ কাঁধে নিয়েই ১৫ কিমি হাঁটলেন বাবা

আগের ঘটনাগুলি থেকে এখনও শিক্ষা নেয়নি ওড়িশা সরকার! আর তাই হয়তো আবারও একই ঘটনার ছবি ধরা পড়়ল সেখানে। নিজের পাঁচ বছরের শিশুকন্যার মৃতদেহ সত্‍কারের জন্য ঘাড়ে করে বাবাকেই বয়ে নিয়ে যেতে হল ১৫ কিলোমিটার। কারণ সেই কাজের জন্য একটিও গাড়ি জুটল না তাঁর।

Updated By: Jan 7, 2017, 01:36 PM IST
জাতের দোহাই! মেলেনি গাড়ি, মেয়ের মৃতদেহ কাঁধে নিয়েই ১৫ কিমি হাঁটলেন বাবা

ওয়েব ডেস্ক : আগের ঘটনাগুলি থেকে এখনও শিক্ষা নেয়নি ওড়িশা সরকার! আর তাই হয়তো আবারও একই ঘটনার ছবি ধরা পড়়ল সেখানে। নিজের পাঁচ বছরের শিশুকন্যার মৃতদেহ সত্‍কারের জন্য ঘাড়ে করে বাবাকেই বয়ে নিয়ে যেতে হল ১৫ কিলোমিটার। কারণ সেই কাজের জন্য একটিও গাড়ি জুটল না তাঁর।

ওড়িশায় এই ছবি এর আগেও দেখেছে গোটা দেশ। প্রতিবাদের ঝড় উঠেছিল ওড়িশা সরকারের বিরুদ্ধেও। গোটা বিষয়টি নিয়ে সরকারি তরফে তদন্তেরও নির্দেশ দেওয়া হয় সেই সময়। কিন্তু, তারপরও পরিস্থিতি পাল্টালো না। এবারের ঘটনাই তার প্রমাণ। ফের দেখা গেল সেই একই ছবি। এবার আরও মর্মান্তিক।

আরও পড়ুন- বেঙ্গালুরুতে ফের প্রকাশ্যে রাস্তায় শ্লীলতাহানি! (সিসিটিভি ভিডিও)

গতি ধিবর। ওড়িশার পেচুমুণ্ডির বাসিন্দা। বুধবার তাঁর ৫ বছরের শিশুর মৃত্যু হয়। হাসপাতাল থেকে মৃতদেহ বাড়িতে আনার পরও দীর্ঘক্ষণ ধরে শ্মশানে নিয়ে যাওয়া সম্ভব হয়নি দেহ। কারণ, জোগাড় হয়নি কোনও গাড়ি। জাতপাতের দোহাই দিয়ে কেউ গাড়ি দিতে রাজি হয়নি। অবশেষে মেয়ের মৃতদেহ কাঁধে চাপিয়েই সোজা হাঁটা লাগালেন শ্মশানের দিকে। টানা ১৫ কিলোমিটার হাঁটা। তারপর মেয়ের দেহ সত্‍কার করে ফেরেন তিনি।

এই ঘটনার একটি ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ে। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন। গোটা বিষয়টির তদন্ত শুরু হয়েছে।

 

.